রাউজানে স্কুল ছাত্রীকে হত্যা ও কাউখালীতে মারমা নারীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

0

খাগড়াছড়ি : রাউজানে মারমা স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যা ও কাউখালীতে সেটলার কর্তৃক এক মারমা নারীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

আজ মঙ্গলবার (১০ জুলাই ২০১৮) বেলা আড়াইটায় মিছিলটি ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর জেলা কার্যালয়ের সামনে থেকে বের হয়ে জেলা পরিষদ ও রেড স্কোয়ার হয়ে উপজেলা পরিষদ এলাকা প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজারের শহীদ অমর বিকাশ চাকমা সড়কে এসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা সহ সাধারণ সম্পাদক অবনিকা চাকমা ও পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক সমর চাকমা প্রমূখ।

বক্তারা রাউজানে স্কুল ছাত্রী হত্যা ও কাউখালীতে মারমা নারী ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, গত ৫ জুলাই রাউজানের ডাবুয়া হিংগলা ওয়ারা পুঞঞা বৌদ্ধ অনাথ আশ্রম থেকে অম্যাচিং মারমাকে হত্যা করা হয়। এর কয়েকদিন যেতে না যেতে গতকাল রাঙামাটির কাউখালী উপজেলার কাশখালী এলাকায় সেটলার মো: শাকিব এক মারমা নারীকে জোরপূর্বক ধর্ষণ করে। এসব ঘটনার সাথে জড়িতদের প্রশাসন এখনো পর্যন্ত গ্রেফতার করতে পারিনি।

আজ দুপুরে খাগড়াছড়ি শহরের স্বনির্ভর এলাকায় দুই জন সেটলার কর্তৃক ৫ পাহাড়ি স্কুল ছাত্রী ইভটিজিংয়ের শিকার হয়েছে অভিযোগ করে বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে এখন নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা প্রতিনিয়ত ঘটছে। স্কুল-কলেজ-বিশ^বিদ্যালয় কিংবা ঘরে বাইরে প্রতিদিন কেউ না কেউ ধর্ষণ-খুন-গুম-অপহরণের শিকার হচ্ছে। এসব ঘটনায় জড়িত অপরাধীদের বিরুদ্ধে গ্রেফতার ও সুষ্ঠু বিচার না হওয়ায় অপরাধীরা উৎসাহিত হচ্ছে বার বার এ ধরনের ঘটনা ঘটাচ্ছে। দেশে নারীরা আজ চরম অনিরাপদ অবস্থায় রয়েছে উল্লেখ করে বক্তারা উদ্বেগ প্রকাশ করেন।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে হত্যা ও ধর্ষণের ঘটনায় জড়িত অপরাধীদের গ্রেফতার ও বিচারের দাবি জানান।
——————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More