রাঙামাটিতে গরীব-অসহায় শীতার্ত মানুষের পাশে ইউপিডিএফ

0
200

রাঙামাটি প্রতিনিধি ।। রাঙামাটিতে গরীব-অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) রাঙামাটি সদর উপজেলা ইউনিট।

শীতার্ত এসব মানুষক একটু উষ্ণতার পরশ দিতে বিতরণ করা হয়েছে ৫ শতাধিক কম্বল।

‘জনগণের সেবা করুন’ এই শ্লোগানে আজ সোমবার (৪ জানুয়ারি ২০২১) সকাল ১০টার সময় এ্ কম্বল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে টমেস চাকমার পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ইউপিডিএফের রাঙামাটি সদর উপজেলা ইউনিটের সংগঠক জয়েন চাকমা ও পিসিপির ভারপ্রাপ্ত জেলা সভাপতি নিকন চাকমা।

জয়েন চাকমা বলেন, ইউপিডিএফ সবসময় জনগণের পাশে থেকে পার্বত্য চট্টগ্রামে নিপীড়িত নির্যাতিত ও অধিকার বঞ্চিত মানুষের পক্ষে ন্যায়সঙ্গতভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছে। কিন্তু শাসকগোষ্ঠী সভা-সমাবেশ, মিছিল-মিটিং করার সংবিধানসম্মত অধিকারকে পদধুলিত করে ইউপিডিএফের উপর নিষ্ঠুর দমন পীড়ন চালিয়ে ন্যায়সঙ্গত আন্দোলন দমনে মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে। শুধু তাই নয়, একটি চিহ্নিত সন্ত্রাসী গোষ্ঠীকে মদদ যুগিয়ে চালানো হচ্ছে খুন, গুম, অপহরণসহ নানা ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড। এ থেকে পরিত্রাণ পেতে হলে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন এগিয়ে নিতে হবে।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে প্রত্যন্ত এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা শত শত অসহায় দরিদ্র মানুষ রয়েছে, যারা প্রায়ই শীতে কষ্টে ভোগেন। যার কারণে ইউপিডিএফ ন্যুনতম হলেও প্রতি বছর এসব গরীব-অসহায় জনগণের পাশে এসে দাঁড়ায়।

তিনি বলেন, জাতি হিসেবে আমাদের বেঁচে থাকার অধিকার রয়েছে। এই অধিকার প্রতিষ্ঠার জন্য আমাদের লড়াই-সংগ্রাম চালিয়ে যেতে হবে।

তিনি পার্বত্য চট্টগ্রামের নিপীড়ন-নির্যাতন ও অন্যায়-অবিচারের বিরুদ্ধে লড়াই জোরদার করতে ইউপিডিএফকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

নিকন চাকমা বলেন, জনগণের প্রয়োজনে ইউপিডিএফ গঠিত হয়েছে। শাসকগোষ্ঠীর অবর্ণনীয় দমন-পীড়নের মধ্যেও ইউপিডিএফ জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে অবিচল রয়েছে। তাই ইউপিডএফ’র প্রতি পূর্ণ আস্থা-বিশ্বাস রেখে সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে আন্দোলনকে জোরদার করতে হবে।

অনুষ্ঠানে আগত শীতার্ত মানুষজন কম্বল হাতে পেয়ে ইউপিডিএফের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.