রাঙামাটিতে পাহাড়ি কিশোরীকে ধর্ষণকারী মো: মালেককে গ্রেফতার ও শাস্তির দাবি

0
0
রাঙামাটি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
 
রাঙামাটির বরকল উপজেলার সুবলং ইউনিয়নের উকছড়ি গ্রামে ১৫ বছর বয়সী এক পাহাড়ি কিশোরীকে ধর্ষণকারী সেটলার মো: মালেককে অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তি প্রদানের দাবি জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন।হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি কণিকা দেওয়ান ও সাধারণ সম্পাদক রীনা দেওয়ান সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ ধর্ষণের মতো জঘন্য অপরাধে অভিযুক্ত অপরাধীকে গ্রাম্য সালিশী বৈঠকে শুধু আর্থিক দন্ড প্রদান করে ধর্ষককে রক্ষার প্রচেষ্টারও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতৃবৃন্দ আরো বলেন, আর্থিক দন্ড দিয়ে ধর্ষণকারীর বিচার সমাধা করার ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক ও পার্বত্য চট্টগ্রামের নারী সমাজের জন্য লজ্জাজনক। ধর্ষণের অপরাধ বাংলাদেশের আইনের দৃষ্টিতে ফৌজদারী অপরাধ হিসেবে গণ্য। সুতরাং অভিযুকত অপরাধীকে ফৌজদারী আইনের ভিত্তিতে আইনের আওতায় এনে গ্রেপ্তার করতে হবে এবং বিচার করতে হবে।

উল্লেখ্য গত ২৫ জুলাই বিকালের দিকে রাঙামাটির বরকল উপজেলার সুবলং ইউনিয়নের উকছড়ি গ্রামে বাড়ি থেকে আধ কিলোমিটার দূরের টিলা থেকে ছাগল আনতে গেলে ঐ পাহাড়ি কিশোরীকে বরুণাছড়ির মো: ইদ্রিসের ছেলে মো: মালেক একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে।পরে ঘটনা জানাজানি হলে গ্রাম্য সালিশে মো: মালেককে ৫,০০০ টাকা জরিমানা করে ধর্ষণ ঘটনা সমাধা করার চেষ্টা করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.