রাঙামাটিতে সন্তু গ্রুপের সন্ত্রাসী কর্তৃক পিসিপির এক সদস্য অপহৃত, মুক্তিপণ আদায়

0

রাঙামাটি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
রাঙামাটি জেলা সদরের বনরূপা বোট ঘাট থেকে গত ৮ ডিসেম্বর ২০১০, বেলা ২:৩০টার সময় জেএসএস সন্তু গ্রুপের সন্ত্রাসীরা পাহাড়ি ছাত্র পরিষদের নান্যাচর কলেজ শাখার শিল্প-সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক হেলেন চাকমা(২২) পিতা: ইন্দ্রনাথ চাকমা, গ্রাম: কমতলী-কে অপহরণে করে। সুনীল চাকমার নেতৃত্বে সন্তু গ্রুপের ১২-১৫ জন সন্ত্রাসী এ ঘটনা ঘটায়। অপহরণের পর হেলেন চাকমাকে ২নং মগবান ইউনিয়নের ডেবাছড়ির গলাছড়ি গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে শিকল দিয়ে বেধে রাখা হয় এবং মারধর করা হয়। হেলেন চাকমা রাঙামাটিতে আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন।

তাকে তিনদিন আটক রাখার পর আজ ১১ ডিসেম্বর ২০১০ দুপুর ১২টার সময় সন্ত্রাসীরা মুক্তিপণ ও শর্ত সাপেক্ষে হেলেন চাকমাকে ছেড়ে দেয়। তার মা ও স্থানীয় এক হেডম্যান গিয়ে সন্ত্রাসীদের সাথে মধ্যস্থতা করে ৫,০০০/- টাকা মুক্তিপণ ও ইউপিডিএফ-এর সাথে জড়িত থাকতে পারবে না এই শর্তে হেলেনকে ছাড়িয়ে নিয়ে আসে। সন্ত্রাসীদের হাত থেকে মুক্তি পেয়ে হেলেন চাকমা বিকালে বাড়িতে ফিরেছেন

পাহাড়ি ছাত্র পরিষদ নান্যাচর থানা শাখার সভাপতি বিলাস চাকমা ও নান্যাচর কলেজ শাখার সভাপতি রিপন চাকমা হেলেন চাকমার মুক্তিতে সন্তোষ প্রকাশ করলেও অপহরণ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতৃবৃন্দ সন্তু গ্রুপকে অপহরণ বাণিজ্য ও ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করে জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সামিল হওয়ার আহ্বান জানান।

 

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More