রাঙামাটিতে সেনা মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক একজনকে অপহরণের অভিযোগ

0
236

রাঙামাটি ।। রাঙামাটি শহরের বনরূপা এলাকা থেকে সেনা মদদপুষ্ট সন্ত্রাসীরা প্রতিময় চাকমা (৫১) নামে এক জনকে অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অপহৃত ব্যক্তি রাঙামাটি পৌরসভার অন্তর্গত বনরূপা এলাকার শশী দেওয়ান পাড়ার বাসিন্দা নিশি মোহন চাকমার ছেলে।

গত শুক্রবার (৮ জানুয়ারি ২০২১) দুপুর আনুমানিক ১:০০ টার দিকে বনরূপা বাজার এলাকায় এই অপহরণের ঘটনা ঘটে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সন্ত্রাসীরা বেশ কিছুদিন যাবৎ বাৎসরিক এককালীন মোটা অংকের চাঁদা দেওয়ার জন্য বনরূপা এলাকার বিশিষ্ট ব্যবসায়ী সমরেশ দেওয়ানের উপর চাপ দিয়ে আসছিল। কিন্তু সমরেশ দেওয়ান চাঁদা দিতে অস্বীকার করেন। এরপর সন্ত্রাসীরা সমতাঘাট বাজার এলাকায় সমরেশ দেওয়ানের ব্যবসায়িক প্রতিষ্ঠান দেখাশুনার দায়িত্বে নিয়োজিত প্রতিময় চাকমাকে চাঁদা দেওয়ার জন্য চাপ দেয়। এক পর্যায়ে সন্ত্রাসীদের বারংবার চাপের মুখে প্রতিময় চাকমা সমরেশ দেওয়ানকে না জানিয়ে সন্ত্রাসীদের সদস্য রমেশ চাকমার কাছে ১০,০০০ টাকা প্রদান করে।

এদিকে সমরেশ দেওয়ান সন্ত্রাসীদেরকে টাকা দেওয়ার বিষয়টি জানতে পারলে, তিনি রাঙামাটি কোতয়ালী থানায় গিয়ে সন্ত্রাসী রমেশ চাকমার নামে জিডি করেন। এই জিডি করার বিষয়টি জানার পর শুক্রবার দুপুরের দিকে সন্ত্রাসী রমেশ চাকমা কথা আছে বলে প্রতিময় চাকমাকে বনরূপা বাজার থেকে অপহরণ করে জীবতলি চেয়ারম্যান পাড়ার দিকে নিয়ে যায়। এরপর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না। সন্ত্রাসীরা তাকে কোথায় রেখেছে তা নিশ্চিত করে জানা যায়নি। ফলে তার পরিবারের লোকজন গভীর উদ্বেগের মধ্যে রয়েছেন বলে জানা গেছে।

সন্ত্রাসীরা রমেশ চাকমার বিরুদ্ধে থানায় করা জিডিটি প্রত্যাহার করা না হলে প্রতিময় চাকমাকে হত্যা করার হুমকি দিচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত অপহৃত ব্যক্তিকে উদ্ধার বা ছেড়ে দেয়ার কোন খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর কোনো পদক্ষেপ গ্রহণের খবরও পাওয়া যায়নি। (সূত্র: হিল ভয়েস)

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.