রাঙামাটিতে স্বতঃস্ফুর্তভাবে সড়ক ও নৌপথ অবরোধ পালিত হচ্ছে

0
1

রাঙামাটি : হিল উইমেন্স ফেডারেশনের অপহৃত দুই নেত্রীকে উদ্ধারসহ বিভিন্ন দাবিতে আজ বুধবার (২১ মার্চ) খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় ইউপিডিএফের তিন সংগঠনের ডাকা সড়ক ও নৌপথ অবরোধ চলছে। খাগড়াছড়িতে ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে পালিত হলেও রাঙামাটিতে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফুর্তভাবে চলছে অবরোধ কর্মসূচি।

সকাল থেকে অবরোধের সমর্থনে তিন সংগঠনের নেতা-কর্মীরা রাঙামাটি -খাগড়াছড়ি সড়কসহ বিভিন্ন স্থানে পিকেটিং শুরু করে।

অবরোধের কারণে রাঙামাটি জেলা শহর থেকে সড়ক ও নৌপথে দূরপাল্লার সকল যানবাহন চলাচল বন্ধ রয়েছে। যান চলাচল বন্ধ রয়েছে শহরের ভিতরেও।

দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি।

পার্বত্য চট্টগ্রামে নিয়োজিত সেনাবাহিনীর পৃষ্ঠপোষিত সন্ত্রাস বন্ধ, কুখ্যাত সন্ত্রাসী-দাগি খুনী-বিভিন্ন মামলার পলাতক আসামী তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ও তার সহযোগিদের গ্রেফতার এবং সেনা-মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক অপহৃত এইচডব্লিউএফ-এর দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম এই অবরোধ কর্মসূচি পালন করছে।

উল্লেখ্য, গত রবিবার (১৮ মার্চ ২০১৮) রাঙামাটির কুদুকছড়ি ইউনিয়নের আবাসিক এলাকায় সেনাসৃষ্ট সন্ত্রাসীরা তিন সংগঠনের নেতা-কর্মীদের উপর হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা অস্ত্রের মুখে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও জেলা সাধারণ সম্পাদক মন্টি চাকমাকে অপহরণ করে নিয়ে যায়। এছাড়া সন্ত্রাসীরা সেখানে একটি ছাত্র মেসে অগ্নিসংযোগ ও যুব ফোরাম নেতা ধর্মশিং চাকমাকে গুলি করে জখম করে।
——————-
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.