এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমাকে অন্যায়ভাবে আটকের প্রতিবাদে

রাঙামাটির কুদুকছড়িতে পিসিপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
0

Kudukchari,07.04.17

রাঙামাটি : রাঙামাটির নান্যাচরে সেনাবাহিনী কর্তৃক এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমাকে অন্যায়ভাবে আটক ও অমানুষিক নির্যাতনের প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙামাটি জেলা শাখা।

আজ শুক্রবার (৭’এপ্রিল) বিকাল ২টায় বড় মহাপুরুম উচ্চ বিদ্যালয় গেইট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কুদুকছড়ি বাজার প্রদক্ষিণ শেষে পূনরায় বিদ্যালয় গেইটে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে পিসিপি’র রাঙামাটি জেলা শাখার সভাপতি কুনেন্টু চাকমার সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক কংচাই মারমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, পিসিপি রাঙামাটি সদর থানা শাখার সাধারণ সম্পাদক কাজল চাকমা, হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) রাঙামাটি সদর থানা শাখার সভাপতি সুজলা চাকমা।

বক্তারা বলেন, বর্তমান ফ্যাসিবাদী সরকার এক দেশে দুই শাসন নীতি প্রয়োগ করে সমতলে সিভিল প্রশাসন রাখলেও পার্বত্য চট্টগ্রামে সেনা প্রশাসন জারি রেখেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ‘১১ নির্দেশনার পর হতে পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী আরো বেশি বেপরোয়াভাবে নিরীহ ছাত্র থেকে শুরু করে সাধারণ জুম্ম জনগণের উপর নির্যাতন-নিপীড়ন এর মাত্রা বৃদ্ধি করেছে এবং অন্যায়ভাবে গণহারে গ্রেফতারের মহোৎসবে মেতে উঠেছে। এরই ধারাবাহিকতায় গত ৫ এপ্রিল সকাল দশটায় নান্যাচর উপজেলা এলাকা থেকে চলমান এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র রমেল চাকমাকে অন্যায়ভাবে আটকের পর অমানুষিক শারিরিক নির্যাতন করেছে। বর্তমানে তিনি গুরুতর আহত অবস্থায় সেনাবাহিনীর নজরদারিতে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে রমেল চাকমার নিঃশর্ত মুক্তিদানপূর্বক তার পরীক্ষা সুনিশ্চিতকরণ, অন্যায় ধরপাকড় বন্ধ করা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ও দমনমূলক ১১ নির্দেশনা বাতিলের দাবি জানান।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.