রাঙামাটির কুদুকছড়িতে সেনাবাহিনীর বাধায় সমাবেশ করতে পারেনি পিসিপি

0
0

কুদুকছড়ি(রাঙামাটি) : রাঙামাটির কুদুকছড়িতে সেনাবাহিনীর বাধায় পিসিপি’র বিক্ষোভ সমাবেশ ভণ্ডুল হয়ে গেছে।

“পূর্ণস্বায়ত্তশাসনের দাবি গণতান্ত্রিক, রাষ্ট্র বিরোধী নয়” এই শ্লোগানে আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর ২০১৭) দুপুরে ‘নবীনবরণকে কেন্দ্র করে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নান্যাচর কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অগণতান্ত্রিক ও অবৈধ নির্দেশ’ বাতিলের দাবিতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) রাঙামাটি জেলা শাখা এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

সমাবেশ শুরু হওয়ার আগে নান্যাচর জোন কমাণ্ডার লে. কর্নেল বাহালুল আলমের নেতৃত্বে তিন গাড়ি সেনা সদস্য সমাবেশ স্থলে এসে সমাবেশে আসা লোকজনকে ভয়-ভীতি দেখিয়ে সেখান থেকে চলে যেতে বাধ্য করে। মেজর সাদেক ও ক্যাপ্টেন আরিফ নামে দু’জন কর্মকর্তাও সেনা দলটির সাথে ছিলেন।

এ সময় বাহালুল সাহেব সেখানে উপস্থিত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমার সাথে উচ্চঃস্বরে কথাবার্তা বলেন। তিনি বলেন “এখানে মিছিল-সমাবেশ করতে হলে আমার অনুমতি লাগবে, নাহলে করা যাবে না।” তিনি মন্টিকে আরো বলেন, “পূর্ণস্বায়ত্তশাসন মানে কি? স্বাধীন দেশে আবার কিসের পূর্ণস্বায়ত্তশাসন? বাংলাদেশ থেকে পার্বত্য চট্টগ্রামকে আলাদা করতে চাইছো নাকি?”

‘সাধারণ ছাত্রদের তুলে এনে মিছিল করছো’ বাহালুল সাহেবের এমন কথার উত্তরে মন্টি চাকমা যখন বলেন, ‘মিছিল-সমাবেশে অংশগ্রহণ করা প্রত্যেক ছাত্রের অধিকার রয়েছে’, তখন বাহালুল মন্টিকে আর কোন কথা বলার সুযোগ না দিয়ে নিজের ইচ্ছেমতো যা-তা বলেন। পরে একটা খাতায় নাম লিখে তোমার নামে মামলা দেবো বলে মন্টিকে হুমকি দেন।

পরে সেনারা জনগণকে ভয়-ভীতি দেখাতে গাড়িযোগে ধর্মঘর নামক স্থানে যায়। সেখানে কিছুক্ষণ অবস্থান করার পর ক্যাম্পে ফিরে যায়।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.