রাঙামাটির লংগদুতে জেএসএস(সন্তু)-এর ৩৪ নেতা-কর্মী মুক্ত

0
রাঙামাটি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
 
লংগদু:  রাঙামাটির লংগদু উপজেলার কাট্টলী বিল থেকে বিক্ষুব্ধ জনতা কর্তৃক আটক হওয়া জেএসএস(সন্তু)-এর ৫২ জন নেতা কর্মী ও সমর্থকের মধ্যে আজ ২৯ জুলাই সোমবার দুপুরের দিকে ৩৪ জন মুক্তি পেয়েছেন বলে খবর পাওয়া গেছে। আটকের প্রায় সাড়ে ৫ মাস পর তারা মুক্তি পেলেন। এর আগে দু’দফায় আরো তিন জনকে মুক্তি দেয়া হয় বলে বিভিন্ন মাধ্যমে জানা যায়। এ নিয়ে মোট ৩৭ জন মুক্তি পেলেন।মুক্তিপ্রাপ্তরা নিজ নিজ বাড়িতে পৌঁছেছেন এবং সুস্থ রয়েছেন বলে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, সন্তু লারমার সশস্ত্র সন্ত্রাসীদের হাতে এ যাবত বিভিন্ন সময় নিহত ও ক্ষতিগ্রস্তদের পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনদের মধ্যে দীর্ঘদিন ধরে ক্ষোভ বিরাজ করছিলো। গত ১৫ ফেব্রুয়ারী জনসংহতি সমিতির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন শেষে ১৬ ফেব্রুয়ারী বাড়ি ফেরার পথে কাট্টলী বিল থেকে বিক্ষুব্ধ জনতা তাদের আটক করে।

তাদের আটকের পর জনগণের পক্ষ থেকে পার্বত্য চট্টগ্রামে চলমান ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ করা ও আঞ্চলিক পরিষদ থেকে সন্তু লারমার পদত্যাগ দাবি করা হয়। ইউপিডিএফ জনগণের উক্ত দাবির প্রতি নৈতিক সমর্থন জানায়।কিন্তু জনসংহতি সমিতি(সন্তু) জনগণের উক্ত দাবিকে সম্পূর্ণ অগ্রাহ্য করে নির্বিচারে খুন-খারাবি ও সন্ত্রাসী কর্মকান্ড অব্যাহত রাখে। এ আটকের ঘটনার পর থেকে এ পর্যন্ত সন্তু লারমার সশস্ত্র সন্ত্রাসীদের হাতে ইউপিডিএফ ও জেএসএস(এমএন লারমা)-এর কমপক্ষে ১৩ জন নেতা-কর্মী ও সমর্থক খুন হয়েছেন।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More