রাঙামাটির লংগদুতে পাহাড়ি গ্রামে হামলা, অগ্নিসংযোগের প্রতিবাদে রামগড়ে পিসিপি-যুব ফোরামের বিক্ষোভ

0
3

রামগড় : রাঙামাটির লংগদু উপজেলায় সেনা-প্রশাসনের সহযোগীতায় পাহাড়ি গ্রামে হামলা, ৩০০ ঘরবাড়িতে অগ্নিসংযোগ,লুটপাটের প্রতিবাদে ও ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে খাগড়াছড়ির রামগড় উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম(ডিওয়াইএফ) রামগড় উপজেলা শাখা।
ramghar photo 1আজ শনিবার (৩ জুন ২০১৭) বেলা ২টার দিকে রামগড় উপজেলার যৌথখামার এলাকার যাত্রী ছাউনী থেকে মিছিল শুরু হয়ে যৌথখামার বাজার এলাকা প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদ রামগড় উপজেলার শাখার সহ-সভাপতি সুরেশ চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম রামগড় উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সুমন মারমা ও ইউপিডিএফ এর রামগড় ইউনিটের সংগঠক হরি কমল ত্রিপুরা প্রমুখ।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে শাসকগোষ্ঠী পাহাড়ি জনগণকে অর্থনৈতিকভাবে এবং সংখ্যালঘু করে অস্তিত্ব ধ্বংস করার জন্য সাম্প্রদায়িকক হামলা চালিয়ে আসছে। সেনা-সেটলার কর্তৃক পার্বত্য চট্টগ্রামে এযাবত ডজনের অধিক গণহত্যা সংঘটিত হয়েছে। কিন্তু এসব ঘটনার কোন বিচার হয়নি। যার কারণে ২ জুন লংগদুতে আবারো সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে।

ramghar photo 3
সমাবেশ থেকে বক্তারা লংগদু উপজেলায় পাহাড়ি গ্রামে হামলা, ৩০০ ঘরবাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট ও ৭০ বছর বয়সী বৃদ্ধাকে হত্যার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তাপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি এবং ক্ষতিগ্রস্ত পরিবারদের যথাযথ ক্ষতিপূরণসহ নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান।
———————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.