রাঙামাটি জেলায় আওয়ামী লীগ সন্ত্রাসীদের ভোট কেন্দ্র দখল, হামলা চলছে ….

0
2

রাঙামাটি : রাঙামাটি জেলায় আওয়ামী লীগ সন্ত্রাসীদের ভোট কেন্দ্র দখল, হামলা, বাধা প্রদান চলছে। আজ সকাল ৮ টায় ভোট গ্রহণের পর থেকে সন্ত্রাসীরা জেলার বিভিন্ন উপজেলায় ভোটকেন্দ্রগুলো দখল করে জালভোট প্রদান শুরু করে এবং ভোটারদের উপর হামলা ও তাদের ভোটকেন্দ্রে ঢুকতে বাধা প্রদান করে যাচ্ছে। আর সেনাবাহিনী ও প্রশাসন তাদের পূর্ণ সহযোগিতা প্রদান করছে। ২৯৯ নং রাঙামাটি আসনের স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার সমর্থক ফোরাম নামে ফেসবুক পেজ থেকে নীচের বিস্তারিত তথ্যগুলো জানা গেছে।

কাপ্তাই উপজেলা:
>> কাপ্তাই উপজেলার কাপ্তাই সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র এ ভোট প্রদানে বাধা দান ও রাজস্থলী উপজেলার বলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ভোটার আইডি কার্ড ছাড়া ভোট দানে প্রশাসনের বাধা প্রদান করা হচ্ছে।
>> কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের রাইখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ওয়াগ্গা ইউনিয়নের বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, চন্দ্রঘোনা কেপিএম উচ্চ বিদ্যালয় ভোট প্রদানে বাধা প্রদান করা হচ্ছে।
>> কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের বালুক্কা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যুবলীগ সন্ত্রাসী এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দখল। ভোটারদের ভোট কেন্দ্রে প্রবেশ করতে না দিয়ে নিজেরাই জাল ভোট দিচ্ছে।

লংগদু উপজেলা:
>> ভাসান্যাআদাম ইউনিয়নের চাইল্যাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রশাসনের মদদে আওয়ামীলীগ সন্ত্রাসী কর্তৃক কেন্দ্র দখল ও এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে ব্যালেট বাক্স ছিনতাই।
>> ভাসান্যাআদাম ইউনিয়নের খাগড়াছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়য়ে সেটেলার বাঙালিরা লাঠিসোটা নিয়ে ভোট কেন্দ্রে যাওয়ায় বাধা প্রদান ও এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে।
>> গুলশাখালী, বাগাচতর, ভাসান্যাদাম ইউনিয়নের জুম্ম ভোটারদের উপর হামলা ও ভোট প্রদানে বাধা। এ ঘটনায় আহত ১০-১২ জন আহত ভোটারদের লংগদু সদর স্বাস্থ্য কমপ্লেসে নিয়ে আসা হয়।
>> বগাচতর ইউনিয়নের মারিশ্যাচর সরকারি প্রা: বিদ্যালয় কেন্দ্রে জুম্ম ভোটারদের উপর হামলা করা হয়েছে। এ ঘটনায় প্রায় ৪০-৫০ জন আহত অবস্থায় মারিশ্যাচর মুসলিম ব্লক কেন্দ্রীয় জামে মসজিদে আটকা পড়ে আছে। তারা আহতদের জরুরি ভিত্তিতে উদ্ধারের আহ্ববান জানিয়েছে। এছাড়া অনেক জুম্ম পালিয়ে বন জঙ্গলে আশ্রয় নিয়েছে।
>> ভাইবোনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সিংহ মার্কার এজেন্টদের মারধর করে বের করে দেওয়া হয়েছে। এ ঘটনায় দু’জন মারাত্মক আহত হয়। আওয়ামীলীগের সন্ত্রাসীরা ভোট কেন্দ্র দখল করে জাল ভোট প্রদান করছে।

বরকল উপজেলা:
>> বরকল উপজেলার সুবলং ইউনিয়নের বড়ুনাছড়ি জোন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দে ভোট প্রদানে বাধা ও হামলা এবং ভুষণছড়া ইউনিয়নের ছোট হরিণা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদানে বাঁধা প্রদান।

বাঘাইছড়ি উপজেলা:
>> বাঘাইছড়ি উপজেলার খেদারমারা ইউনিয়নের খেদারমারা সরকারি প্রাথমিক বিদ্যায়য়, পাবলাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, উলুছড়ি সরকারি প্রা: বিদ্যালয় সংস্কারপন্থীরা ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ায় প্রদান করছে ও ভোট দেওয়া হয়ে গেছে বলে জানিয়েছে।

নানিয়াচর উপজেলা:
>> নানিয়াচর উপজেলার বুড়ঘাট ইউনিয়নের বুড়িঘাট পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামীলীগ সন্ত্রাসী দ্বারা ভোটারদের ভোট প্রদানে বাধা প্রদান।
>> নানিয়াচর উপজেলার ২নং নানিয়াচর ইউনিয়নের নানিয়াচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জেএসএস এমএন লারমা সংস্কারপন্থীর সন্ত্রাসীরা ভোট কেন্দ্রে দখল ও ভোটারদের ভোট প্রদানে বাধা।

কাউখালী উপজেলা:
>> কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের নিম্ন কচুখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জুম্ম ভোটারদের ব্যালট পেপার কেড়ে নিয়ে ছিড়ে ফেলে দিচ্ছে।
>> কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের আইডিয়াল কেজি স্কুল কেন্দ্রে আওয়ামীলীগ সন্ত্রাসীরা জুম্ম ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার পথে বাধা প্রদান করছে।
>> কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়নের পোয়া পাড়া মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আওয়ামীলীগ কর্মীরা কেন্দ্র দখল করে নিয়ে জাল ভোট প্রদান করছে।
>> কাউখালী উপজেলার ফটিকছড়ি ইউনিয়নের ডাবুয়া স. প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামীলীগ নেতা এসএম চৌধুরীর নেতৃত্বে ও সেনাবাহিনীর সহযোগিতায় সহযোগীতায় জাল ভোট প্রদান করা হচ্ছে।

রাঙামাটি সদর উপজেলা:
>> রাঙ্গামাটির সদর উপজেলার বন্দুকভাঙ্গা ইউনিয়নের কিচিং আদাম সরকারি প্রা: বিদ্যালয় কেন্দ্রে ভোটাররা ভোট কেন্দ্রে যাওয়ার পথে ইঞ্জিন চালিত বোটগুলো সেনাবাহিনী ফেরত পাঠিয়ে দিচ্ছে।

বিলাইছড়ি উপজেলা:
>> বিলাইছড়ি উপজেলা নির্বাচনী পরিচলনা কমিটি আহ্বায়ক বীরত্তম তনচঙ্গ্যাকে সেনাবাহিনীর কর্তৃক আরপি হাবিলদার নামে এক সেনা সদস্য তাকে আটক করে। পরে সেখান থেকে কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়।
>> বিলাইছড়ি উপজেলা ফারুয়া ইউনিয়নের গুয়াইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের এজেন্ট শম্ভু লাল তনচঙ্গ্যা ওরফে সতেজ তনচঙ্গ্যাকে ফারুয়া ক্যাম্পের সেনা সদস্যরা ধরে নিয়ে যায়।
——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.