রাঙামাটি জেলায় মঙ্গলবার অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক ইউপিডিএফের

0
3

সিএইচটিনিউজ.কম
Rangamati2রাঙামাটি: রাঙামাটি জেলার লংগদু উপজেলার ভেইবোনছড়ায় ৩ কর্মীকে গুলি করে হত্যার প্রতিবাদে ও হত্যাকারী সন্তু গ্রুপের সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে আগামী ১৬ জুন মঙ্গলবার রাঙামাটি জেলায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ।

রবিবার (১৪ জুন) দুপুরে রাঙামাটি সদর উপজেলার হুদুকছড়িতে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশ থেকে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

লংগদুতে জেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক ইউপিডিএফের তিন কর্মীকে গুলি করে হত্যার প্রতিবাদে রবিবার দুপুর ১টায় বড় মহাপুরুম উচ্চ বিদ্যালয় ফটক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি হুদুকছড়ি বাজার প্রদক্ষিণ করে ইউপিডিএফ জেলা কার্যালয়ের সামনে রাংগামাটি-খাগড়াছড়ি সড়কে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের রাংগামাটি জেলা শাখার সভাপতি বাবলু চাকমা ও সাধারন সম্পাদক অনিল চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, সন্তু লারমা চুক্তি বাস্তবায়নের জন্য অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছেন কিন্তু তা না করে উল্টো তিনি ইউপিডিএফ কর্মী হত্যার মিশন চালিয়ে শাসকগোষ্ঠির হয়ে কাজ করছেন। পার্বত্য চট্টগ্রামে সেনা শাসন, নারী ধর্ষণ, ভূমি বেদখল ও ধরপাকড়ের মত মানবাধিবার লঙ্ঘনের প্রতিবাদ না করে ইউপিডিএফের নেতা-কর্মী হত্যায় মেতে উঠেছেন। আন্দোলনের নামে ভাওতাবাজি করে জুম্মো ধ্বংসের খেলায় মেতে উঠেছেন।

বক্তারা যুদ্ধমনি, রূপময়, সুমন চাকমাকে গুলি করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সন্তু লারমার সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান। তারা সন্তু লারমাকে হুশিয়ার করে বলেন, আরো যদি কোন ইউপিডিএফ কর্মী, সমর্থকের কিছু হয় তাহলে তার ফল শুভ হবে না।

বক্তারা সন্তু লারমাকে ভ্রাতিঘাতি সংঘাত পরিহার করে জনগনের মুক্তির জন্য অধিকারে প্রতিষ্ঠার সংগ্রামে যোগ দিতে আহ্বান জানান।

সমাবেশ থেকে ইউপিডিএফের তিন কর্মীকে গুলি করে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে আগামী ১৬ জুন মঙ্গলবার রাংগামাটি জেলায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক দেয়া হয়। উক্ত অবরোধ কর্মসূচিতে সহযোগীতা করতে সকল প্রকার যানবাহন মালিক সমিতি ও চালক সমিতিকে অনুরোধ করা হয়েছে।

এছাড়া লংগদুতে ইউপিডিএফের তিন কর্মীকে হত্যার প্রতিবাদে নান্যাচর ও কাউখালী উপজেলায়ও বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.