রাঙামাটি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

0
3

Rangamati photo, 16.03.17

রাঙামাটি: রাঙামাটি টেক্সটাইল ভোকেশনাল ইনিস্টিটিউটের ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো: রেজাউল করিমের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৯টায় এসএসসি পরীক্ষার্থী সকল ছাত্র-ছাত্রীদের নেতৃত্বে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। দুই ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে রাঙামাটির প্রধান সড়কে যান চলাচল বন্ধ করে দেয় শিক্ষার্থীরা।

মানববন্ধনে স্কুল ছাত্র-ছাত্রীরা “নারী লোভী অধ্যক্ষ রেজাউল করিমের অপসারণ চাই, শিক্ষাঙ্গনে ছাত্রীর শ্লীলতাহানী বন্ধ কর” ইত্যাদি লেখা প্ল্যাকার্ড বহন করে ও শ্লেগান দিয়ে অধ্যক্ষ বিরুদ্ধে প্রতিবাদ জানায়।

ভূক্তভোগী ছাত্রী সেপাটি ত্রিপুরা অভিযোগ করে বলেন,  নবম শ্রেণীতে থাকাকালীন তার অফিস কক্ষে  আমাকে ৭ বার  ও দশম শ্রেণীতে ৩ বার ডেকেছিলেন। অফিসকক্ষে নিয়ে গিয়ে বিভিন্ন কুপ্রস্তাবসহ  বিভিন্ন প্রলোভন দেখায়। এমনকি  তাঁর সাথে বাসায় যাওয়াসহ বই-খাতা ক্রয়সহ বিভিন্ন সুযোগ- সুবিধা দিবে বলে যৌনহেনস্তা করার উদ্দেশ্য লোভনীয় কুপ্রস্তাব দেন।
রাত্রে আমার মায়ের মোবাইলে আমাকে খোঁজেন এবং মাকে বলেন আমি যেন তার কাছে গিয়ে তার বাসাতে প্রাইভেট পড়ি। তার এই খারাপ কুপ্রস্তাব মেনে না নেওয়ার কারণে তিনি আমাকে পরীক্ষায় কম নাম্বার ও প্রস্তাবে রাজী হলে পরীক্ষায় বেশি নাম্বার দিয়ে দেবেন বলে জানান। আর কুপ্রস্তাবে রাজি না হলে আমাকে ফেল করাসহ স্কুল থেকেও বহিস্কার করার হুমকি দেন।

ভূক্তভোগী পরীক্ষার্থী ছাত্রী রুটিকা চাকমা বলেন, অধ্যক্ষ স্যার আমাকে তার কাছে ডেকে নিয়ে বিভিন্ন কুপ্রস্তাব দেন। তার সাথে সেসব কুপ্রস্তাব রাজি হলে তিনি আমাকে অনেক কিছু লোভনীয় জিনিস দেবেন বলেন এবং কুপ্রস্তাবে রাজি না হলে আমাকে কম নাম্বার দিয়ে ফেলসহ স্কুল থেকে বহিস্কার করে দিবে ইত্যাদি হুমকি দেন।

মানববন্ধন এক পর্যায়ে কঠোর হলে রাঙামাটি কতোয়ালী থানার ইনচার্জ মো রশিদ সেখানে তার ফোর্স নিয়ে উপস্থিত হয়ে মানববন্ধনটি সুষ্ঠুভাবে পরিচালনার ব্যবস্থা করেন।

পরে মানববন্ধনে রাঙামাটি জেলা প্রশাসকের পক্ষে নির্বাহী মাজিস্ট্রেট নিজাম উদ্দিন সেখানে উপস্থিত হন। তিনি বলেন, আমরা এ ঘটনার সত্য মিথ্যা যাচাই করে দেখবো এবং অভিযোগ সত্য হলে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ম্যাজিষ্ট্রেটের দেওয়া আশ্বাসের পর ছাত্র-ছাত্রীরা মানববন্ধন তুলে নেয়।
———————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.