রাঙ্গামাটিতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ঢাকায় তিন সংগঠনের বিক্ষোভ

0
2

সিএইচটিনিউজ.কম
Dhaka protest, 12 January 2015ঢাকা: রাঙ্গামাটিতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ, মেডিক্যাল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রাংগামাটি থেকে সরিয়ে নেয়ার দাবিতে পার্বত্য চট্টগ্রামের তিন গণতান্ত্রিক সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) ও হিল উইমেন্স ফেডারেশন(এইচডব্লিউএফ) সোমবার (১২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সম্মুখে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে।

গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি মাইকেল চাকমার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সংগঠক এমএম পারভেজ লেনিন।

সমাবেশে বক্তরা বলেন, জুম্ম জনগণের মতের বিরুদ্ধে সরকার উন্নয়নের নামে জোরপূর্বক মেডিক্যাল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চাপিয়ে দিচ্ছে। এর পেছনে যুক্তি হিসেবে শিক্ষার সুযোগের কথা বলা হলেও আসল উদ্দেশ্য পাহাড়িদের ভূমি থেকে উচ্ছেদ করা এবং নব্য সেটলার পূণর্বাসন করা। জনগণের প্রবল আপত্তি এবং প্রতিরোধ সত্ত্বেও রাঙামাটি মেডিক্যাল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন ও উদ্বোধনই প্রমাণ করে এ সরকার জনগণের নয়, আওয়ামী-লীগের।

বক্তারা মেডিক্যাল কলেজ উদ্বোধনকে কেন্দ্র করে রাংগামাটিতে সাম্প্রদায়িক হামলা এবং বসতবাড়িতে অগ্নিসংযোগ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে এ ঘটনার ইন্ধন দাতাদের গ্রেফতারও শাস্তির দাবি করেন।

সমাবেশ শেষে জাতীয় প্রেসক্লাব থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি পল্টন মোড় ঘুরে আবার প্রেসক্লাবের সম্মূখে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.