রাজস্থলীতে ইউপিডিএফ-এর অফিস ভাঙচুর, ইউপিডিএফের নিন্দা

0
রাঙামাটি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
রাঙামাটির রাজস্থলীতে জেএসএস সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ-এর অফিস ভাংচুর করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।
জানা গেছে, গতকাল সকাল সাড়ে দশটার দিকে জনসংহতি সমিতির সন্তু গ্রুপের সহ সভাপতি ঊষাতন তালুকদার ওরফে মলয় ও সন্তু লারমার ভায়রা যোগেশ তঞ্চঙ্গ্যার নেতৃত্বে রাঙামাটি থেকে ৩০-৪০ জনের একটি দল রাজস্থলী সদরে অবস্থিত ইউপিডিএফ-এর কার্যালয়ে হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা তাদের দু’জনের উপস্থিতিতে অফিসের ফার্নিচারসহ সংগঠনের গুরুত্বপূর্ণ কাগজপত্র ও অন্যান্য জিনিসপত্র তছনছ করে দেয়। এছাড়া তারা পার্শ্ববর্তী একটি দোকানও ভাঙচুর করে। পুলিশ ও সেনাবাহিনী হামলাকারী সন্তু গ্রুপের লোকজনকে গ্রেফতার করা কিংবা বাধা দেয়া দূরের কথা বরং তারা তাদের এই ন্যাক্কারজনক হামলার প্রতি মৌন সমর্থন দেয়।
ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের প্রধান সংগঠক শান্তিদেব চাকমা আজ ১৪ মে শুক্রবার এক বিবৃতিতে গতকাল জেলার রাজস্থলীতে জেএসএস কর্তৃক ইউপিডিএফ-এর অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন

শান্তিদেব চাকমা বলেন, সম্প্রতি সাজেক হামলার প্রতিবাদে জনসম্পৃক্ত কর্মসূচী দিতে ব্যর্থতা, জেএসএস-এর মধ্যে বিভাজন চূড়ান্ত রূপ ধারণ করা, বৈসাবি উৎসব বর্জনের ডাকে বিরোধিতা করতে গিয়ে নিজের জনবিচ্ছিন্নতার চিত্র প্রকটিত হওয়া ও হাইকোর্টের রায়ের মাধ্যমে চুক্তির অসারতা প্রমাণিত হওয়ায় জেএসএস-এর সন্তু গ্রুপ পার্বত্য চট্টগ্রামের রাজনীতিতে কোনঠাসা হয়ে পড়েছে এবং রাজনীতির দৃশ্যপট থেকে যে তারা অপসৃত হতে চলেছে তা সবার সামনে পরিষ্কার হয়েছে। এ অবস্থায় তার গ্রুপের কর্মিদের মনোবল ধরে রাখার মরিয়া প্রচেষ্টা হিসেবে সন্ত্র গ্রুপ এ ধরনের হামলা সহ বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপের আশ্রয় নিয়েছে। কিন্তু তার এই অপিচেষ্টা কখনো সফল হবে না।

সেনাবাহিনীর একটি অংশ সন্ত্র গ্রুপকে কখনো প্রকাশ্যে ও কখনো গোপনে সহযোগিতা দিচ্ছে এই অভিযোগ করে তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে চিরকাল অশান্তি জিইয়ে রাখার জন্য তারা সন্ত্র গ্রুপকে ব্যবহার করছে তিনি অবিলম্বে সন্ত্র গ্রুপের সন্ত্রাস বন্ধ করতে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান এবং হামলার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে করেন।


 

 



 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More