রামগড়ে সেনাবাহিনী কর্তৃক তিন ইউপিডিএফ সদস্যকে গ্রেফতার

0
180

রামগড় প্রতিনিধি ।। খাগড়াছড়ি জেলার রামগড়ে সেনাবাহিনী কর্তৃক তিন ইউপিডিএফ সদস্যকে  গ্রেফতার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (০৬ অক্টোবর) দিবাগত গভীর রাতে রামগড়ের গরুকাটা এলাকার নাঙেল পাড়া থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন-১.সুবেল ত্রিপুরা সজল (২৫) পিতা- সবি কুমার ত্রিপুরা গ্রাম- জরিচন্দ্র পাড়া, রামগড়; ২.সাথোই অং মারমা (২৮)পিতা-উহ্লা মারমা, গ্রাম-অংতু পাড়া,রামগড় ও ৩. জুয়েল ত্রিপুরা (২৮), গ্রাম- রাজেন্দ্র কার্বারী পাড়া, দিঘীনালা।

জানা যায়, গতকাল দিবাগত গভীর রাত আনুমানিক ২:৩০টার সময় সিন্দুকছড়ি সেনা জোনের অধীন বাটনাতলী ক্যাম্পের কমাণ্ডার ক্যাপ্টেন মো. ওয়ালি উল্লাহর নেতৃত্বে একদল সেনা সদস্য নাঙেল পাড়ায় হানা দেয়। সেনারা ওই পাড়ার বাসিন্দা অনিল চাকমার বাড়ি ঘেরাও করে সেখানে অবস্থানরত উক্ত তিন ইউপিডিএফ সদস্যকে গ্রেফতার করে নিয়ে যায়। সাংগঠনিক কাজের জন্য ইউপিডিএফ সদস্যরা সেখানে গিয়েছিলেন।

এ সময় সেনারা বাড়ির মালিক অনিল চাকমা ও তার ছেলে সুবেন চাকমাকে মারধর করে বলে অভিযোগ পাওয়া গেছে।

গ্রেফতারের পর তিন ইউপিডিএফ সদস্যকে ক্যাম্পে নিয়ে গিয়ে তাদের ওপর শারীরিক নির্যাতন চালানো হয়। এরপর আজ বুধবার (৭ অক্টোবর) দুপুরে ১টি ভাঙাচোরা এলজি গুজে দিয়ে তাদেরকে রামগড় থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয় বলে জানা গেছে।

ইউপিডিএফের খাগড়াছড়ি জেলা ই্উনিটের সংগঠক অংগ্য মারমা এক বিবৃতিতে এ গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি করেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.