রামগড়ে বিজিবি কর্তৃক বিদ্যালয়ের সাইনবোর্ড খুলে নেয়ায় পিসিপি’র নিন্দা

0
1

খাগড়াছড়ি : খাগড়াছড়ির রামগড় উপজেলার ১ নং রামগড় ইউনিয়নের গরুকাটা নামক এলাকায় স্থানীয় জনগণের উদ্যোগে নির্মিণাধীন একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাইনবোর্ড বিজিবি কর্তৃক খুলে নেয়ার ঘটনায় নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ।

আজ ২০ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার পিসিপি’র সভাপতি বিনয়ন চাকমা ও সাধারণ সম্পাদক অনিল চাকমা ঘটনার নিন্দা জানিয়ে সংবাদ মাধ্যমে প্রদত্ত বিবৃতিতে অভিযোগ করে বলেন, “গত ১৭ সেপ্টেম্বর শিক্ষা দিবসের দিনে খাগড়াবিল ও তৈচালা বিজিবি ক্যাম্প থেকে একদল বিজিবি সদস্য গরুকাটা এলাকায় গিয়ে বিদ্যালয়ের সাইনবোর্ড খুলে নিয়ে যায়। এছাড়া গত ৬ সেপ্টেম্বরও বিজিবি সদস্যরা নির্মিণাধীন বিদ্যালয়ের জানালা ভাংচুরসহ নির্মান সামগ্রী নষ্ট করে দেয়”।

বিবৃতিতে নেতৃদ্বয় উদ্বেগ প্রকাশ করে বলেন, শিক্ষা মানুষের মৌলিক অধিকার । বিদ্যালয় নির্মাণে বাধা দিয়ে বিজিবি সদস্যরা সেই অধিকারের ওপর হস্তক্ষেপ করেছে।

বিজিবি সদস্য কর্তৃক ভাংচুর ও সাইনবোর্ড খুলে নেয়ার ঘটনাকে স্থানীয় লোকজনের শিক্ষালাভের পথ রুদ্ধ করার ষড়যন্ত্র হিসেবে আখ্যায়িত করে নেতৃদ্বয় বলেন, ‘শিক্ষা দিবসের’ মত একটি দিনে এমন ঘটনা খুবই উদ্বেগজনক, যা অশুভ  ইঙ্গিত বহন করে। এ ধরনের ঘৃণ্য কার্যকলাপ মহান শিক্ষা দিবসের প্রতি অবমাননা প্রদর্শনও বটে।

বিবৃতিতে নেতৃদ্বয়, রামগড়ের গরুকাটা এলাকায় প্রাথমিক বিদ্যালয় নির্মাণে প্রতিবন্ধকতা বন্ধ এবং পার্বত্য চট্টগ্রামে শিক্ষা প্রতিষ্ঠানে রাষ্ট্রীয় বাহিনীর অন্যায় হস্তক্ষেপ বন্ধের দাবি জানান।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.