রামগড়ে সেটলারদের লাগিয়ে দেয়া আগুনে এক পাহাড়ির বসতবাড়ি পুড়ে ছাই

0

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম
aagunরামগড়: খাগড়াছড়ির রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের জুমছড়া নামক গ্রামে সেটলারদের লাগিয়ে দেয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে শৈলেন্দ্র ত্রিপুরা(৩০), পিতা লত্যাপা ত্রিপুরা’র বসতবাড়ি। এছাড়া সেটলাররা বাড়ির জিনিসপত্র লুটপাট ও তাঁর স্ত্রী সবিতা ত্রিপুরা(২২)-কে বেদম মারধর করে। শনিবার মধ্যরাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, কর্নেল বাগান (বাগানটি অবসরপ্রাপ্ত এক কর্ণেলের) নামে একটি বাগানে গাছ কেটে দেওয়ার অভিযোগ করে বাগান চৌকিদার ফুল মিয়ার নেতৃত্বে একদল সেটলার রাত সাড়ে ১২টার দিকে হৈ চৈ করতে করতে প্রথমে নিজেদের একটি খামার বাড়িতে আগুন ধরিয়ে দেয়। এরপর তারা বাগানের পার্শ্ববর্তী শৈলেন্দ্র ত্রিপুরার বাড়িতে গিয়ে অগ্নিসংযোগ ও লুটপাট চালায় এবং তার স্ত্রী সবিতা ত্রিপুরাকে মারধর করে। একই সময় সেটলাররা জুমছড়া গ্রামের বরেন্দ্র ত্রিপুরা(৪০) পিতা- সুরিয়া ত্রিপুরা ও পাশের মানিকচন্দ্র পাড়া থেকে দেবেন্দ্র ত্রিপুরা(৫০), পিতা-বান্দারায় ত্রিপুরা ও নিতাই ত্রিপুরা(৪৫), পিতা- কুনচন্দ্র ত্রিপুরা নামে তিনজনকে ধরে নিয়ে যায় বলে খবর পাওয়া গেছে। এ সময় সেটলাররা বাগান চৌকিদারদের হাতে থাকা অস্ত্র দিয়ে বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে আতঙ্ক সৃষ্টি করে।

এ বিষয়ে স্থানীয় প্রশাসনসহ জনপ্রতিনিধিদের জানানো হয়েছে বলে ওই এলাকার এক ব্যক্তি জানিয়েছেন।

যাদেরকে ধরে নেয়া হয়েছে তাদের ভাগ্যে কি ঘটেছে তা এখনো জানা যায়নি।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More