রামুতে মহাসড়কসহ উপসড়ক গুলো অবরুদ্ধ : ৩০ বৌদ্ধ বিহারে বিশেষ নিরাপত্তা জোরদার

0

রামু প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম

মানবতাবিরোধী অপরাধে আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করার পর বৃহস্পতিবার মধ্য রাত থেকে কক্সবাজারের রামুতে  জামায়াত-শিবিরের কর্মীরা মহাসড়কসহ ৫টি সড়কে অবস্থান নিয়ে বিভিন্ন নাশকতা কর্মকান্ড সংগঠিত করেছে। আজ শুক্রবারও সারাদিন একই পরিস্থিতি বিরাজ করছে। জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা রাস্তায় নেমে প্রকাশ্য বিক্ষোভ প্রদর্শন করে  কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক, কক্সবাজার-টেকনাফ সড়ক ও রামু-নাইক্ষ্যংছড়ি সড়কসহ উপসড়কগুলোর বিভিন্ন স্থানে ব্রীজের পাটাতন উপড়ে ফেলে, সড়কে বিদ্যুৎ খুঁটি ও  গাছ ফেলে মহাসড়কে চলাচল বন্ধ করে দেয়।

এদিকে কক্সবাজারের সাথে সারাদেশের যোগাযোগ বন্ধ থাকায় জ্বালানী তেল, মুরগীর খাদ্য, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের সংকট বাড়ছে এবং কক্সবাজার শহরে ও রামুতে কোনো জাতীয় পত্রিকা আসেনি বলে জানিয়েছেন সংবাদপত্র এজেন্টরা। জামায়াত শিবিরের কর্মীরা রামু মরিচ্যা বাজার সংলগ্ন এলাকার লাল ব্রীজের পাটাতন তুলে চলাচল বিচিছন্ন করে।

স্থানীয়রা জানিয়েছেন, রামু উপজেলার মিঠাছড়ি ও তেচ্ছিপুল এলাকায় আওয়ামী লীগ নেতাদের বাড়িতে হামলা, ভাঙচুর ও আগুন দেওয়ার চেষ্টা চালায় এবং রামু রাবার বাগান এলাকায় একটি টেক্সিতে আগুন দেওয়া হয়। এতে টেক্সি চালক আহত হয়। অন্যদিকে নাশকতা এড়াতে রামু নতুন নির্মিত ১২টিসহ ৩০টি  বৌদ্ধ বিহার, হিন্দু ও বৌদ্ধ পল্লীগুলোতে আইন শৃংখলা বাহিনীর বিশেষ নিরাপত্তা বাড়ানো হয়।

রামু থানার ওসি অপ্পেলা রাজু নাহা জানান, নাশকতা এড়াতে গুরুত্বপূর্ণ স্থানে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More