রুইচিং প্রু মারমাকে আটকের নিন্দা ও প্রতিবাদ, নিঃশর্ত মুক্তির দাবি

0

সিএইচটি নিউজ ডটকম
খাগড়াছড়ি প্রতিনিধি।। মানিকছড়ি ভূমি রক্ষা কমিটির আহ্বায়ক নিঅং মারমা এলাকাবাসীর পক্ষে আজ বৃহস্পতিবার (৬ আগস্ট) এক বিবৃতিতে সেনাবাহিনী কর্তৃক ভূমি রক্ষা কমিটির সদস্য সচিব রুইচিং প্রু মারমাকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং তাকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি করেছেন।

Bibrityবিবৃতিতে তিনি অভিযোগ করে বলেন, রামগড়ের হাফছড়িতে এবং মানিকছড়ির বক্রি ও মনাদং পাড়া এলাকায় সেটলার বাঙালি কর্তৃক পাহাড়িদের জমি জোরপূর্বক বেদখলের প্রতিবাদ করায় আজ ৬ আগস্ট বৃহস্পতিবার ভোর রাতের কাছাকাছি সময়ে (রাত ২:৩০টা) একদল সেনাবাহিনী উত্তর হাফছড়ি গ্রামের নিজ বাড়ি থেকে রুইচিং প্রু মারমা (৪০), পিতা-মংশেথোয়াই মারমাকে আটক করে নিয়ে গেছে। এছাড়া সেনারা সাচিং মারমা(২৫), পিতা-আথুইচি মারমা, অংগ্রি মারমা (৩৫), পিতা বলি মারমা, গ্রাম পুলিশ চাইথোয়াই মারমা (৩০), পিতা-চাংহ্লাঅং মারমা ও ঊষাজাই মারমা(২৫), পিতা-রাম্প্রু মারমাকে মারধর করেছে। শুধু তাই নয়, আজ সকাল ৮টার দিকে সেনারা আমার বাড়িতে হানা দিয়ে আমাকেও আটকের চেষ্টা চালিয়েছে। এতেই প্রমাণিত হয়, সেনাবাহিনীই সেটলারদের দিয়ে পাহাড়িদের জায়গা-জমি বেদখলে মরিয়া হয়ে উঠেছে। এর বিরুদ্ধে পাহাড়িরা যাতে প্রতিবাদ করতে না পারে  এবং পাহাড়িদের নিজ জায়গা-জমি ও বসতভিটা থেকে উচ্ছেদের লক্ষ্যেই অন্যায় ধরপাকড় চালিয়ে এলাকার জনমনে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে।

বিবৃতিতে তিনি অবিলম্বে রুইচিং প্রু মারমাকে নিঃশর্ত মুক্তি এবং হাফছড়ি ও মানিকছড়িতে সেটলার বাঙালি কর্তৃক ভূমি বেদখল ও এলাকার সাধারণ জনগণের উপর অন্যায় ধরপাকড় ও হয়রানি বন্ধ করার জোর দাবি জানিয়েছেন।
———————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More