রুমায় “আইন শৃঙ্খলা রক্ষায় গ্রাম পুলিশের ভূমিকা” শীর্ষক দু‘দিনব্যাপী কর্মশালা সম্পন্ন

0
0

Ruma Picচনুমং মারমা, রুমা(বান্দরবান) : ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ বাহিনীর সদস্যগণের আইন শৃংখলা রক্ষা বিষয়ক “গ্রাম পুলিশের ভূমিকা” শীর্ষক দুদিনের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তন হলে গত ১৮ ও ১৯ জুন এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) এর আয়েজনে ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে এ সমাপনী কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রুমা উপজেলা নির্বাহী অফিসার কাজী মোহাম্মদ চাহেল তস্তরী।

প্রধান অতিথি বলেন, এলাকায় যাতে চুরি ও ডাকাতি না হয় সেদিকে বিশেষভাবে খেয়াল রাখতে হবে গ্রাম পুলিশকে। আইন শৃঙ্খলা ও রাষ্ট্র বিরোধী কোনো কার্যকলাপ হবার মত আশঙ্কা দেখা গেলে সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসার ও থানা পুলিশকে জানানোর অনুরোধ করেন তিনি।

এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে অর্পিত দায়িত্ব দক্ষতার সাথে পালনের জন্য সবসময় গ্রাম পুলিশদের সতর্ক ও সজাগ থাকার আহবান জানান উপজেলা নির্বাহী অফিসার কাজী মোহাম্মদ চাহেল তস্তরী।

ইউনিয়ন পরিষদে দফারদার ও গ্রাম পুলিশ বাহিনীর আচরণ, শৃঙ্খলা, দায়িত্ব ও কর্তব্য বিষয়ের উপর আলোচনা করেন আলোচকরা। এছাড়াও জন্ম-মৃত্যু নিবন্ধন স্যানিটেশন, যৌতুক ও বাল্যবিবাহ রোধ ছাড়াও গ্রাম আদালত কার্যক্রম পরিচালনায় গ্রাম পুলিশ বাহিনীর ভূমিকা নিয়ে প্রশিক্ষণ কর্মশালায় আলোচনা হয়েছে।

প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের পরিচালক কামরুন নাহার, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মোস্তফিজুর রহমান, রুমা থানার পরিদর্শক (এসআই) মোহাম্মদ মিজান প্রমুখ।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.