রুমায় বম কিশোরীকে ধর্ষণের প্রতিবাদে চট্টগ্রামে পিসিপি-যুব ফোরামের মানববন্ধন

1
1

সিএইচটিনিউজ.কম
humanchain prgm, ctg, 01.02.2015চট্টগ্রাম: বান্দরবানের রুমায় বম কিশোরীকে ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষণকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ রবিবার(১ ফেব্রুয়ারী) চট্টগ্রামে মানববন্ধন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম, চট্টগ্রাম মহানগর শাখা।

” দেশব্যাপী নারী নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াও, পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি নারীদের উপর নির্যাতনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলুন” এই আহ্বানে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে রবিবার বিকাল ৩টায় অনুষ্ঠিত মানববন্ধনে গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহনগর শাখার সভাপতি জিকু মারমার সভাপতিত্বে ও পিসিপির চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি বিপুল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক বিজয় চাকমা, পিসিপির চট্টগ্রাম মহানগর শাখা সম্পাদক শান্ত চাক, সাংগঠনিক সম্পাদক রমেশ চাকমা। এছাড়া সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সিপিবি চট্টগ্রাম মহানগর সম্পাদক অমৃত বড়ুয়া, নারী মুক্তি কেন্দ্রের পূরবী চক্রবর্তী, গণসংহতি আন্দোলন চট্টগ্রাম অঞ্চলের সমন্বয়ক হাসান মারুফ রুমি ও বাসদ মার্কবাসী চট্টগ্রাম অঞ্চলের আহ্বায়ক অপু দাশগুপ্ত প্রমুখ।

বক্তারা বম কিশোরীকে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা জানান এবং পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নারী ধর্ষণ, নির্যাতনের ঘটনা বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে প্রতিনিয়ত পাহাড়ি নারী ধর্ষণের শিকার হচ্ছে। কিন্তু এ ধরনের জঘন্য অপরাধ করেও ধর্ষকদের শাস্তি হচ্ছে না। সরকার নারীদের ওপর নিপীড়ন-নির্যাতন, যৌন হয়রানি, ধর্ষণে বিরুদ্ধে পদক্ষেপ না নেয়ায় বার বার এ ধরনের ঘটনা ঘটছে।

বক্তারা ধর্ষণের ঘটনায় জড়িত সালাউদ্দিন বাপ্পীর দৃষ্টান্তমূলক শাস্তি এবং তার সহযোগী বাদশা মিয়াকে অবিলম্বে গ্রেফতার ও বিচারের জানান।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি ওই কিশোরী রুমা বাজার থেকে বম সম্মেলনে যাবার পথে তার পূর্বপরিচিত চাঁদের গাড়ি চালক সালাউদ্দিন বাপ্পী (২৩) ও বাদশা মিয়া (৪৫) সম্মেলনস্থলে পৌঁছে দেয়ার কথা বলে গাড়িতে তুলে নির্জনস্থানে নিয়ে গিয়ে ধর্ষণ করে। রাত ১২টার দিকে এলাকার লোকজন তাকে উদ্ধার করেন এবং সালাউদ্দিনকে ধরে পুলিশে সোপর্দ করেন। বাদশাহ মিয়া এখনো পলাতক রয়েছে। এ ব্যাপারে রুমা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.