লংগদুতে সেটলার কর্তৃক এক পাহাড়ির জায়গায় অবৈধভাবে ঘর নির্মাণের অভিযোগ

0
11

রাঙামাটি ।। রাঙামাটির লংগদু উপজেলার গলাছড়ি গ্রামের বাসিন্দা রাঙাচান চাকমার ৫.০ একর জায়গায় একজন সেটেলার বাঙালি অবৈধভাবে ঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বেশ দীর্ঘদিন যাবৎ লংগদু ইউনিয়নের ভাইবোনছড়া গুচ্ছগ্রামের সেটলার মো:  আবুল কালামের ছেলে মো: বাছার লংগদু মৌজার গলাছড়ি গ্রামের মৃত: বোন্ন চাকমার ছেলে রাঙাচান চাকমার নামে বন্দোবস্তীকৃত ৫.০ একর জায়গা অবৈধভাবে জবরদখল করার নানা ষড়যন্ত্র চালিয়ে আসছে।

সম্প্রতি রাঙাচান চাকমার অগোচরে উক্ত জায়গার উপর মো: বাছার একটি বাড়ি নির্মাণ করে। খবর পেয়ে রাঙাচান চাকমা বাধা দিতে গেলে মো: বাছার উল্টো রাঙাচান চাকমাকে তার বিরুদ্ধে মামলা প্রদানসহ নানা ধরনের হুমকি প্রদান করে এবং জায়গাটি নিজের বলে দাবি করে।

এ বিষয়ে আরও জানা যায়, ২০১৯ সালে বামে লংগদু ক্যাম্প কমান্ডার ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উক্ত জায়গার বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উক্ত জায়গার উপর কোন ধরনের কার্যক্রম না করার জন্য উভয়পক্ষকে নিষেধাজ্ঞা আরোপ করেছিলেন। কিন্তু উক্ত নিষেধাজ্ঞা অমান্য করে উক্ত জায়গার উপর মো: বাছার অবৈধভাবে বসতবাড়ি নির্মাণ করে।

এ প্রেক্ষিতে আজ ২৩ সেপ্টেম্বর ২০২০ বুধবার জায়গাটি সেটেলার ব্যক্তির দখলমুক্ত করে দেয়ার আবেদন জানিয়ে রাঙাচান চাকমা সেনাবাহিনীর বামে লংগদু সাব-জোন কমান্ডারের নিকট একটি দরখাস্ত দাখিল করেন। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত ক্যাম্প কর্তৃপক্ষ কোন পদক্ষেপ নিয়েছে বলে জানা যায়নি। (সূত্র: হিল ভয়েস)

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.