লংগদুতে ইউপিডিএফ-এর প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা

সেনা-সেটলারদের দেয়া আগুনে পোড়া পরিবারগুলো নিদারুণ কষ্ট ভোগ করছে

0
1

লংগদু : পার্বত্য চুক্তি স্বাক্ষরের ২০ বছর পরও পার্বত্য চট্টগ্র্রামে শান্তি প্রতিষ্ঠিত হয়নি। পাহাড়ি গ্রামে হামলা, বাড়ি-ঘরে অগ্নিসংযোগ, ভূমি বেদখল, সেনাবাহিনী কর্তৃক গ্রেফতার ও নির্যাতন অতীতের মতো অব্যাহত রয়েছে।  গত ২ জুন ২০১৭, লংগদুতে সেনা-সেটলার কর্তৃক পাহাড়ি গ্রামে হামলা ও শত শত বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনা পার্বত্য চু্ক্তির ব্যর্থতাকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। শত শত পরিবার  এখনো খোলা আকাশের নীচে, প্রচন্ড শীতে নিদারুণ কষ্টে দিনাতিপাত করছে। সরকার বাড়ি নির্মান করে দেয়ার কথা দিলেও তা এখনো আশ্বাসেই আটকে রয়েছে।

গত ২৬ ডিসেম্বর মঙ্গলবার ইউপিডিএফ-এর ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লংগদুর বড় হারিহাবা এলfকায় আয়োজিত আলোচনা ও মতবিনিময় সভায় উপস্থিত জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা এসব কথা বলেন।

বক্তারা আরো বলেন, ইউপিডিএফ ১৯ বছরে জুম্ম জনগণের হৃদয়ে পরীক্ষিত ও বিশ্বস্ত রাজনৈতিক দল হিসেবে স্থান করে নিয়েছে। শাসকগোষ্ঠীর যে কোন চক্রান্ত-ষড়যন্ত্র ইউপিডিএফ-এর অগ্রযাত্রাকে স্তব্ধ করে দিতে পারবে না। নিপীড়িত জনতার বিজয় আসবেই!

সভায় বক্তব্য রাখেন ইউপিডিএফ  লংগদু উপজেলা সংগঠক দীপ্ত চাকমা, জ্ঞান রঞ্জন চাকমা, বিমল চন্দ্র কার্বারী, উদয়ন চাকমা, রতন জ্যোতি চাকমা, রিটন চাকমা প্রমুখ। এছাড়াও সভায় আরো অনেকে নিজ নিজ মতামত তুলে ধরে বক্তব্য রাখেন।

সভায় লংগদু উপজেলার বিভিন্ন  এলাকা থেকে প্রায় শতাধিক লোক উপস্থিত ছিলেন।
______
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.