লক্ষীছড়ি বাজার বয়কট অব্যাহত রাখার আহ্বান জানিয়ে লিফলেট

0
5

লক্ষীছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি।। “লক্ষীছড়িতে সেনা খবরদারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ করুন, বাজার বয়কট অব্যাহত রাখুন” এই আহ্বানে একটি লিফলেট প্রকাশ ও প্রচার করা হয়েছে। সচেতন নাগরিক সমাজ, সুপার জ্যোতি মুক্তি সংগ্রাম কমিটি, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, পিসিপি, ডিওয়াইএফ, সামাজিক অবক্ষয় প্রতিরোধ কমিটি এবং ভূমি সংরক্ষণ ও বেদখল প্রতিরোধ কমিটি লক্ষীছড়ি উপজেলা শাখার নামে ১৮ জানুয়ারী ২০১৭ এটি প্রকাশ করা হয়।

এতে লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার মুক্তি, ৩ জানুয়ারী হামলার সাথে জড়িতদের গ্রেফতার ও শাস্তি, বৌদ্ধ ভিক্ষুদের হয়রানি ও লাঞ্ছনার বিচার, স্বাধীনভাবে ধর্ম পালনের অধিকারের নিশ্চয়তা প্রদান এবং সেনা হামলা নির্যাতন বন্ধ না হওয়া পর্যন্ত বাজার বয়কট অব্যাহত থাকবে বলে উল্লেখ করা হয়।

বাজার বয়কট অব্যাহত রাখার আহ্বান জানিয়ে লিফলেটে বলা হয়-
– দৃঢ়তার সাথে ও সর্বাত্মকভাবে লক্ষীছড়ি বাজার বয়কট চালিয়ে যান। এ ব্যাপারে কোন ধরনের শিথিলতা ও দোদুল্যমানতা প্রদর্শন করা যাবে না।
– যে বাজারে গেলে বিনা দোষে অযথা মার খেতে হয়, সে বাজারে যাবেন না।
– যারা হামলার সাথে জড়িত তাদের দোকান থেকে কোন কিছু কিনবেন না, তাদের কাছে কোন কিছু বিক্রিও করবেন না।
– নিজের আত্মমর্যাদা ও জাতীয় চেতনা সম্পর্কে সচেতন হোন।

লিফলেটে গত ৩ জানুয়ারী ২০১৭ শান্তিপূর্ণ মিছিল সমাবেশে হামলাকারী কয়েকজনের নাম উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য,  সেনাবাহিনী কর্তৃক অন্যায়ভাবে আটক উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার মুক্তির দাবিতে গত ৩ জানুয়ারী লক্ষীছড়ি সদরে আয়োজিত শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশে সেনা-সেটলার কর্তৃক পরিকল্পিত হামলার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে অনির্দিষ্টকালের জন্য লক্ষ্মীছড়ি সদর বাজার বয়কট কর্মসূচির ডাক দেয় সচেতন নাগরিক সমাজ, সুপার জ্যোতি চাকমা মুক্তি সংগ্রাম কমিটি, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ ও গণতান্ত্রিক যুব ফোরাম লক্ষ্মীছড়ি উপজেলা শাখা

প্রচারিত লিফলেটটি স্ক্যান কপি আকারে নীচে দেওয়া হলো:

Laxmichari leaflet-1

Laxmichari leaflet-2

Laxmichari leaflet-3

Laxmichari leaflet-4

————————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.