লক্ষ্মীছড়িতে নারী সমাবেশ, কল্পনা চাকমা অপহরণের বিচার দাবি

0
107

লক্ষ্মীছড়ি প্রতিনিধি ।। কল্পনা চাকমা অপহরণের ২৫ বছরপূর্তি উপলক্ষ খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (১১ জুন ২০২১) হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ-এর লক্ষ্মীছড়ি উপজেলা শাখার উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশ থেকে কল্পনা চাকমার চিহ্নিত অপহরণকারী লে. ফেরদৌস গংদের বিচারের দাবি জানানো হয়েছে।

”পাহাড়ে নারী নিরাপত্তা রক্ষার্থে ও ভূমি বেদখল প্রতিরোধ লড়াইয়ে হিল উইমেন্স ফেডারেশনের  সাথে যুক্ত হোন” এই শ্লোগানে হিল উইমেন্স ফেডারেশনের লক্ষ্মীছড়ি থানা শাখার দপ্তর সম্পাদক জেকি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ইউপিডিএফ’র লক্ষ্মীছড়ি ইউনিটের সংগঠক আপ্রুসি মারমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের চট্টগ্রাম শাখার সভাপতি রেশমি মারমা, লক্ষ্মীছড়ি থানা শাখার আহ্বায়ক মেরিনা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের লক্ষ্মীছড়ি থানা শাখার সভাপতি রুপান্ত চাকমা

বক্তারা বলেন, দীর্ঘ ২৫ বছর ধরে সরকার কল্পনা চাকমা অপহরণ ঘটনার তদন্ত ও মামলার শুনানীর নামে কালক্ষেপন করে দোষীদের রক্ষা করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এতে স্পষ্টভাবে প্রমাণ হয় যে, এই অপহরণ ঘটনার সাথে সরকার তথা রাষ্ট্রই জড়িত রয়েছে।  

একইভাবে ২০১৯ সালের ৯ এপ্রিল ইউপিডিএফ নেতা মাইকেল চাকমাকে নারায়ণগঞ্জের কাঁচপুর থেকে ঢাকায় ফেরার পথে তুলে নিয়ে গুম করা হয়েছে বলে বক্তারা অভিযোগ করেন।

বক্তারা আরো বলেন কল্পনা চাকমা অপহরণের প্রতিবাদ করতে গিয়ে সমর, সুকেশ, মনোতোষ, রূপন নিজেদের আত্মবলিদান দিয়েছেন। তাদের এই আত্মত্যাগ বৃথা যেতে পারে না।

সমাবেশ থেকে বক্তারা তদন্ত ও শুনানীর নামে কালক্ষেপন না করে চিহ্নিত অপহরণকারী লে. ফেরদৌস ও সালেহ্ আহম্মেদ গংদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার জন্য জোর দাবি জানান।

একই সাথে বক্তারা পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে খুন, গুম, অপহরণ, নারী নির্যাতন, বিনা বিচারে হত্যাসহ সকল অন্যায়-অবিচার বন্ধ করে জনগণের প্রকৃত গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করার দাবি জানিয়েছেন।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.