লক্ষ্মীছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদের সমাবেশ

0
2

লক্ষ্মীছড়ি : আগামী ১৭ সেপ্টেম্বর শিক্ষা দিবসকে সামনে রেখে খাগড়াছড়ির লক্ষীছড়িতে সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) লক্ষ্মীছড়ি উপজেলা শাখা।

আজ সোমবার (১০ সেপ্টম্বর ২০১৮) সকাল ১১ টায় লক্ষীছড়ি সদর এলাকায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে পিসিপি’র লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক নয়ন চাকমার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক পাইসুই মং মারমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক নিকেল চাকমা, ফটিকছড়ি উপজেলা শাখার ভারপ্রপ্ত সভাপতি অমিত চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক ক্যামরন দেওয়ান প্রমুখ।

বক্তারা বলেন, সরকার ২০১১ সালে সংবিধানের পঞ্চদশ সংশোধনীতে পার্বত্য চট্টগ্রামসহ দেশের সকল সংখ্যালঘু জাতিসত্তাসমূহের ওপর বাঙালি জাতীয়তা চাপিয়ে দিয়েছিল। এখন উচ্চ শিক্ষা ও চাকুরিসহ কোটা ভিত্তিক বিভিন্ন সুযোগ সুবিধা থেকে জাতিসত্তাসমূহকে বঞ্চিত করতে নতুন করে ষড়যন্ত্র করছে এবং ন্যায্য কোটা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। বক্তারা সকল জাতিসত্তার জন্য ন্যায্য কোটা ব্যবস্থা বহাল রাখাসহ পিসিপি’র উত্থাপিত শিক্ষা সংক্রান্ত ৫ দফা দাবি বাস্তবায়নের জোর দাবি জানান।

বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, তিন সপ্তাহ অতিক্রান্ত হওয়ার পরও খাগড়াছড়ি সদরের স্বনির্ভর ও পেরাছড়ায় পিসিপি তপন, এল্টন ও যুব ফোরাম নেতা পলাশ চাকমাসহ ৭ খুনের ঘটনায় জড়িত সংস্কারপন্থী জেএসএস ও নব্য মুখোশ সন্ত্রাসীদের গ্রেফতার করতে না পারা রহস্যজনক। তারা অবিলম্বে খুনীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সমাবেশ থেকে বক্তারা নিজেদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন জোরদার করার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন।

————————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.