লক্ষ্মীছড়িতে বিভিন্ন জনের কাছ থেকে বোরকা সন্ত্রাসীদের মোটা অংকের চাঁদা দাবি : জনমনে আতঙ্ক

80
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
লক্ষ্মীছড়িতে সেনা-সন্তু মদদপুষ্ট বোরকা পার্টির সন্ত্রাসীরা লক্ষ্মীছড়ি, দুল্যাতলী ও বর্মাছড়ি ইউনিয়নের বিভিন্ন জনের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবি করেছে। আজ ১৭ সেপ্টেম্বর চাঁদা প্রদানে ব্যর্থ হলে সেনাবাহিনী দিয়ে ধরে এনে চাঁদা উশল করা হবে এই মর্মে হুমকি দিয়েছে।

যাদের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবি করা হয়েছে তারা হলেন ১নং লক্ষ্মীছড়ি ইউনিয়নের জুর্গাছড়ি গ্রামের বাসিন্দা সুকোমল দেওয়ানের কাছ থেকে ১ লক্ষ টাকা, একই পরিবারের বাবুল চাকমা, সবিরঞ্জন চাকমা ও তার পিতার কাছ থেকে ৫০ হাজার টাকা, কুমোজ্যা চাকমার কাছ থেকে ২৫ হাজার টাকা, নীচ বানরকাটা গ্রামের বাসিন্দা জয়ন্ত চাকমার কাছ থেকে ২ লক্ষ টাকা, সীমানা পাড়ার বাসিন্দা আলপেদা চাকমার কাছ থেকে ২ লক্ষ টাকা, সমলাল চাকমার কাছ থেকে ২৫ হাজার টাকা, যত্ন কুমার চাকমার কাছ থেকে ৫০ হাজার টাকা, ২নং দুল্যাতলী ইউনিয়নের দজর পাড়া গ্রামের বাসিন্দা সুরদ কুমার চাকমার কাছ থেকে ৪ লাখ টাকা, জুর্গ মোহন চাকমার কাছ থেকে ২ লক্ষ টাকা, মধ্য পাড়া গ্রামের বাসিন্দা কালোচ্যা চাকমার কাছ থেকে ৫০ হাজার টাকা, সাধন চাকমার কাছ থেকে ৫০ হাজার টাকা, কান্ত চাকমার কাছ থেকে ৫০ হাজার টাকা, আওজ চাকমার কাছ থেকে ৫০ হাজার টাকা, উপর বানরকাটা গ্রামের বাসিন্দা মহন চাকমার কাছ থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকা, নরম্যা চাকমার কাছ থেকে ৫০ হাজার টাকা, চিকন্নো চাকমার কাছ থেকে ৫০ হাজার টাকা, হাজাছড়ি গ্রামের বাসিন্দা রিপন চাকমার কাছ থেকে ৫০ হাজার টাকা, কুমুরোবো চাকমার কাছ থেকে ১ লক্ষ টাকা, বিনয় কুমার চাকমার কাছ থেকে ৫০ হাজার টাকা ও চঞ্চন চাকমার কাছ থেকে ৫০ হাজার টাকা, ৩নং বর্মাছড়ি ইউনিয়নের মধ্যম বর্মাছড়ি গ্রামের বাসিন্দা কর্ণ কুমার চাকমার কাছ থেকে ২ লক্ষ টাকা, ললিত চাকমার কাছ থেকে ৫০ হাজার টাকা, দক্ষিণ শুকনাছড়ি গ্রামের বাসিন্দা আনন্দ চাকমার কাছ থেকে ১ লক্ষ টাকা, গুইছড়ি গ্রামের বাসিন্দা কুলেন্দ্র চাকমার কাছ থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা, পূর্ব শুকনাছড়ি গ্রামের বাসিন্দা শান্তি কুমার চাকমার কাছ থেকে ১ লক্ষ টাকা ও মনুরাম চাকমার কাছ থেকে ১ লক্ষ টাকা।

সেনাবাহিনীর ছত্রছায়ায় ও জনসংহতি সমিতির সন্তু গ্রুপের প্রত্যক্ষ নির্দেশে বোরকা সন্ত্রাসীরা লক্ষ্মীছড়িতে প্রকাশ্যে খুন, সন্ত্রাস ও চাঁদাবাজিসহ নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। গত ১৩ সেপ্টেম্বর তারা নির্মল চাকমা (৩০) নামে এক ব্যক্তিকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে৷ প্রশাসন সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন পদপে গ্রহণ না করায় তারা এসব অপকর্ম করতে দ্বিগুণ উত্‍সাহিত হচ্ছে। ফলে তাদের ভয়ে বর্তমানে এলাকায় জনমনে চরম আতঙ্ক বিরাজ করছে।

ইউপিডিএফ লক্ষ্মীছড়ি উপজেলা ইউনিটের সংগঠক শুক্ল চাকমা অবিলম্বে সন্ত্রাসী বোরকা পার্টির সদস্যদের গ্রেফতারপূর্বক তাদের নির্বিচার চাঁদাবাজি বন্ধে কঠোর পদপে গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.