লক্ষ্মীছড়িতে মিঠুন চাকমার ৩য় শহীদ বার্ষিকী পালিত

0

লক্ষ্মীছড়ি প্রতিনিধি ।। ‘বিপ্লবীর মৃত্যু নেই, বেঁচে থাকে অনন্তকাল বিপ্লবের চেতনায়’ এই শ্লোগানে খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলায় ইউপিডিএফ সংগঠক ও পিসিপি’র সাবেক সভাপতি মিঠুন চাকমার ৩য় শহীদ বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

আজ ৩ জানুয়ারি ২০২১, রবিবার সকালে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরামের লক্ষ্মীছড়ি উপজেলা শাখার যৌথ উদ্যোগে মিঠুন চাকমার শহীদ বার্ষিকীতে অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন ও স্মরণসভা আয়োজন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন পিসিপি’র লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক রিটন চাকমা।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ মিঠুন চাকমাসহ অধিকার আদায়ের আন্দোলন করতে গিয়ে যারা নিজেকে আত্মবলিদান দিয়েছেন সেই সকল শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এরপর মিঠুন চাকমার জীবনী পাঠ করেন পাঠ করেন পিসিপি’র লক্ষ্মছড়ি উপজেলা শাখার অর্থ সম্পাদক পবিন চাকমা।

পরে গণতান্ত্রিক যুব ফোরাম লক্ষ্মীছড়ি উপজেলা শাখা সভাপতি উৎপল চাকমা সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখেন ইউপিডএফের লক্ষ্মীছড়ি ইউনিটের সংগঠক আপ্রুসি মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সহ-সভাপতি পাইচি মার্মা, পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সদস্য পাইসুইমং মার্মা ও লক্ষীছড়ি উপজেলা শাখা সভাপতি রুপান্ত চাকমা।

বক্তারা বলেন, শাসকগোষ্ঠী সন্ত্রাসী লেলিয়ে দিয়ে মিঠুন চাকমাকে হত্যার মাধ্যমে পূর্ণস্বায়ত্তশাসনের আন্দোলন দমনের যে অপকৌশল গ্রহণ করেছে তা কখনো সফল হবে না। পার্বত্য চট্টগ্রামের মুক্তিকামী জনতা শাসকগোষ্ঠীর এই ষড়যন্ত্রের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

বক্তারা আরও বলেন, শহীদ মিঠুন চাকমা মুক্তিকামী মানুষের চেতনা ও আদর্শের বাতিঘর। এই চেতনার বাতিঘর থেকে হাজার হাজার মিঠুন বেরিয়ে এসে পার্বত্য চট্টগ্রামে নিপীড়নের বিরুদ্ধে মশাল জ্বালাবে।

বক্তারা অবিলম্বে মিঠুন চাকমার খুনি-সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান। একই সাথে তারা জুম্ম দিয়ে জুম্ম ধ্বংসের পথ পরিহার করে পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টির জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More