লক্ষ্মীছড়িতে শহীদ রুইখই মারমা স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

0
3

Laxmichari01লক্ষ্মীছড়ি প্রতিনিধি।। “সবল দেহ, সচল সমাজ গঠনে চায় ক্রীড়া, সুস্থ বিনোদন, বলিষ্ট জাতি গঠনে চাই সুস্থ শরীর” এই শ্লোগানে খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে ইউপিডিএফ’র কেন্দ্রীয় নেতা শহীদ রুইখই মারমা স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা গতকাল শুক্রবার মরাচেঙ্গী নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এই টুর্ণামেন্টের আয়োজন করে।

মাসব্যাপী এই টুর্ণামেন্টে তিন ইউনিয়নের ২৪টি দল অংশগ্রহণ করে। লক্ষ্মীছড়ি সদরের বেলতলির পরফুদোক ক্লাব বনাম দেওয়ান পাড়া একঝদা ভালেদি ক্লাবের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে পরফুদোক ক্লাব চ্যাম্পিয়ন হয়। রানার্সআপ হয় দেওয়ান পাড়া একঝদা ভালেদি ক্লাব। খেলায় তৃতীয় স্থান অধিকার করে বর্মাছড়ি ইউনিয়নের বৃহত্তর শুকনাছড়ি দল।Laxmichari1

চ্যাম্পিয়ন দলকে নগদ ৫০ হাজার টাকা, রানার্সআপ হওয়া দলকে- ৩০ হাজার টাকা ও ৩য় স্থান অধিকারী দলকে ২০ হাজার টাকা ও স্মৃতি কার্ড দেওয়া হয়।

কার্বারি এসোসিয়েশনের লক্ষ্মীছড়ি উপজেলা সভাপতি অসীম চাকমার সভাপতিত্বে টুর্ণামেন্টের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেবী রাণী বসু। এছাড়া লক্ষ্মীছড়ি সদর ইউপি চেয়ারম্যান প্রবীল চাকমা, দুল্যাতলী ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা ও বর্মাছড়ি ইউপি চেয়ারম্যান হরি মোহন চাকমা, ইউপিডিএফ’র লক্ষ্মীছড়ি উপজেলা সমন্বয়ক রক্তিম চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মার্মা উপস্থিত ছিলেন।

Laxmichari2অনুষ্ঠানে বক্তারা বলেন, খেলায় যেভাবে একে অপরের বুঝাবুঝি-সমন্বয় ঘটলে জয়ী হওয়া যায়, ঠিক তেমনি ব্যক্তি জীবনে, সামাজিক জীবনে ও জাতির অস্তিত্ব রক্ষায় আমাদের একে অপরের মধ্যে বুঝাবুঝি হওয়া অবশ্যক।

জুম্মরা আজ আন্তর্জাতিক অঙ্গনে খেলা খেলছে। সুযোগ পেলে আরো বিভিন্ন খেলায় বর্হিবিশ্বে মর্যাদা বয়ে আনবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন ।

উল্লেখ্য, বিগত ২০০৯ সালের ২ অক্টোবর বর্মাছড়ি ইউনিয়নের বটতলী এলাকায় ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা রুইখই মারমা সেনা সৃষ্ট বোরখা পার্টির সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় নিহত হন। তার স্মৃতি রক্ষার্থে ইউপিডিএফ এই ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করে আসছে।
——————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.