লামায় ত্রিপুরা পাড়াবাসীর ব্যবহৃত কুয়ার পানিতে বিষ দেয়ার অভিযোগ

0
1

সিএইচটিনিউজ.কম ডেস্ক:
Ovijogবান্দরবানের লামায় কুয়ার পানিতে বিষ দিয়ে পাড়াবাসীকে হত্যা চেষ্টার গুরম্নতর অভিযোগ পাওয়া গেছে। বিষ দেয়ার সময় পাড়ার দুই মহিলা দেখে ফেলায় পাড়াবাসী মৃত্যুর হাত থেকে রক্ষা পান । এদিকে পাড়াবাসী পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রীর  হস্তক্ষয়েপ চেয়েছেন ভুক্তভোগীরা।

অভিযোগে প্রকাশ, উপজেলার আজিজনগর ইউনিয়নের ৫নং ওযার্ডের কাঠলী ত্রিপুরা পড়াবাসী পার্শ্ববর্তী কুয়ার পানি পান করে আসছিলেন। গত ১২ এপ্রিল ভোরে পাড়ার হিলারি ত্রিপুরা ও জিবারম্নং ত্রিপুরা উক্ত কুয়া থেকে পানি আনতে যান। এসময় একই ওয়ার্ডের মৃত রমিজ উদ্দিনের ছেলে মো. রকিজ উদ্দিন কুয়ার পানিতে বিষ ঢেলে দিতে দেখেন। তারা বিষয়টি পাড়া কর্বারি সজরাম ত্রিপুরাকে জানান। পাড়া কার্বারি সজরাম ত্রিপুরা এলাকার গণ্যমান্যদের ডেকে স্থানীয়ভাবে সালিশী বৈঠক বসালে রকিজ উদ্দিন নিজের দোষ স্বীকার করে ক্ষমা চেয়ে আপষ-মিমাংসা করেন।

বর্তমানে রকিজ উদ্দিনসহ কতিপয় মামলাবাজ একত্রিত হয়ে নানা মিথ্যা মামলা দিয়ে হয়রানির মাধ্যমে  সহজ-সরল কাঠলী ত্রিপুরা পাড়াবাসীকে উচ্ছেদের ভয়-ভীতি ও হুমকি দিচ্ছেন । ষড়যন্ত্রকারীদের হয়রানি থেকে রক্ষা পাওয়ার জন্য ভুক্তভোগী পাড়াবাসি পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির আশু হস্তক্ষয়েপ চেয়ে আবেদন করেছেন। মন্ত্রী বিষয়টি দ্রম্নত তদমত্ম করে বিহিত ব্যবস্থা নেয়ার জন্য লামা থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছেন।

সৌজন্যে: দৈনিক পূর্বকোণ


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.