শিশু হ্লাএওয়াং মারমার চোখের সু-চিকিৎসায় মানবিক সহযোগিতার আবেদন

0
7

received_1093288914070145উথোয়াই মারমা, বান্দরবান প্রতিনিধি:
বান্দরবানে লামা উপজেলার গজালিয়া ইউনিয়নে পশ্চিম বাইশপাড়ী পাড়ারক্যম্রানু মারমা ও মাএনু মারমা’র ২য় সন্তান হ্লাএওয়াং মারমা। শিশুটির বয়স আজো ১৮মাস। জন্মে ১ মাস পরে তার চোখের লেন্সসের দেখা মিলে সাদা আবরণের ছোয়া। দিন দিন তা ক্রামানয়ে বাড়তে থাকে। শিশুটির বাবা-মা কৃষি কাজ করে সংসার চালায়, সন্তানের অপারেশন করানোর মত তাদের কাছে নেই কোন বিশাল
সম্পত্তি।

শিশুটির বাবা-মা যেটুকু সম্পত্তি ছিলো তা বিক্রয় করে ১৯ ফেব্রুয়ারি ডাঃ এম. মজুমদার নিকট নিয়ে যায়। কিছু দিন চলতে থাকে চিকিৎসা। এ দিকে শিশুটির বাবা-মায়ের বিক্রিত সম্পত্তির টাকাও শেষ হতে থাকে কিন্তু
হ্লাএওয়াং চোখের চিকিৎসার কোন অগ্রগতি দেখা যায়নি। অবশেষে টাকা শেষ হয়ে গেলে শিশুটির চিকিৎসা কার্যক্রম থেমে পরে। কয়েক মাস চিকিৎসা বন্ধ থাকে।

received_1093288974070139গত মে মাসে পাড়ার কিছু সচেতন যুবক সমাজ অন্যদের হতে চাঁদা তুলে চিকিৎসার করার জন্য উদ্যোগ নেই। পাড়ার কিছু বিত্তবান হতে সংগ্রহ করে কিছু টাকা। এ টাকা নিয়ে শিশুটির বাবা-মা CHITTAGONG EYE INFIRMARY AND TRAINING COMPLEX নিয়ে যায়।

বর্তমানে সংগ্রহিত টাকাও শেষ হয়ে গেছে।  সবেমাত্র শিশুটির জীবন শুরু। এই বয়সে শিশুটির দৃষ্টি  ঝড়ে পড়ুক এটা কারোর কাম্য নয়। আমরা যদি প্রকৃত মানুষের মত কাজ করি তাহলে হ্লাএওয়াং মারমাকে ফিরিয়ে দিতে পারি তার স্বপ্নময় ভবিষ্যত। তার পরিবারের মুখে ফুটাতে পারি নির্মল হাসি। সর্বোপরি হাসবে এই সুন্দর পৃথিবী জয় হবে মানবতার।

শিশুটির বাবা-মা শেষ পর্যন্ত নিজ সন্তানের চিকিৎসা খরচ সংগ্রহ করতে সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।received_1093288817403488

আসুন আমরা সবাই ছোট ছোট বালুকণা বিন্দু বিন্দু জল গড়ে তোলে মহাদেশ সাগর অতল এ প্রতিপাদ্যকে সামনে রেখে আমাদের সকলের ছোট ছোট অংকের অর্থের সাহায্যে হ্লাএওয়াং মারমার দৃষ্টিশক্তি ফিরে দিতে সহযোগীতার হাত বাড়ায়  ।

সমাজে বা কোন প্রবাসী বন্ধু যদি শিশুটির রোগের বিস্তারিত তথ্য এবং তার সু-চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়াতে চান তাহলে নিচে নাম্বারে যোগাযোগ করতে পারেন:

বাথোয়াইচিং মারমা
গজালিয়া ইউপি চেয়ারম্যান
মোবাইল: ০১৮১৮-৬৮১৮৭৮

ক্যম্রানু মারমা (শিশুটির বাবা)
মোবাইল: ০১৫৫৯-৬৫১৩২৪

উথোয়াই মারমা
মোবাইল: ০১৭৩১-৪৬০৩৬৯।

বিকাশে সহযোগিতা পাঠানো আগে উক্ত নাম্বারে কল করে পাঠানো অনুরোধ রইল।

পার্সোনাল বিকাশ নাম্বারঃ
০১৭৩৬-৮৩৩৭৫১
০১৫৫৩-৮০৩৮৭৫
—————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.