শোক ও ক্ষোভের সাথে অনাদি রঞ্জন চাকমাকে শেষ বিদায় জানাল নান্যাচরবাসী

0
10

রাঙামাটি : সেনা সৃষ্ট নব্য মুখোশ বাহিনীর বর্বরোচিতো ব্রাশ ফায়ারে নিহত ২ নং নান্যাচর ইউপি’র ৯ নং ওয়ার্ডের সাবেক সদস্য অনাদি রঞ্জন চাকমাকে পরিবারের সদস্য, আত্মীয়বর্গ, শুভার্থী ও পাড়া প্রতিবেশীরা আজ ৬ ডিসেম্বর (বুধবার) শোক ও ক্ষোভের সাথে শেষ বিদায় জানিয়েছেন।

দুপুর দেড়টায় ধর্মীয় রীতি অনুযায়ী ভিক্ষু সংঘকে আমন্ত্রন করে ধর্মীয় অনুষ্ঠানাদি সম্পন্ন করার পর এক শোক সভা অনুষ্ঠিত হয়। সভা শুরুতে নিহতের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এতে এলাকার শতশত শোকাতুর মানুষ অংশগ্রহণ করেন। সভা শেষে দাহক্রিয়া সম্পন্ন করা হয়।

শোক সভায় বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর স্থানীয় সংগঠক পরিচয় চাকমা, বিশিষ্ট মুরুব্বি মি. কামিনী রঞ্জন চাকমা ও সাবেক ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য বাবু উদাস চাকমা।

সভায় বক্তারা বলেন, ভাইয়ের গুলিতে ভাইয়ের মৃত্যু কখনো কাম্য নয়। সাবেক ইউপি সদস্য অনাদি রঞ্জন চাকমাকে যারা হত্যা করেছে তাঁরা নিঃসন্দেহে সমাজ ও জাতির শত্রু। শাসকগোষ্ঠীকে তুষ্ট করতে নিজ ভাইদের যারা অপহরণ, খুন করছে, সেই নব্য মুখোশ বাহিনীর বিরুদ্ধে গণ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বক্তারা সেনাবাহিনী রাজনীতির মঞ্চ থেকে অবাঞ্ছিত বর্মা-তরুদের কুড়িয়ে নিয়ে নব্য মুখোশ বাহিনী (স্থানীয়দের ভাষায় জারগো দল) গঠন করে সাধারণ জনগণের উপর লেলিয়ে দিয়ে খুন খারাবি করাচ্ছে বলেও মন্তব্য করেন।

বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, আজ সকাল থেকে সেনাবাহিনী মিলিটারি জীপ নিয়ে রাস্তায় টহলের নামে  জনমনে আতংক সৃষ্টি করেছে। ভয়ে অনেকে দাহক্রিয়ায় যোগ দিতে পারেননি। ১৭ মাইল থেকে ফরেস্ট অফিস পর্যন্ত সড়কে সারাদিন সেনাবাহিনী আসা-যাওয়া করে থেকেছে।

এসময় বক্তারা মুখোশ সর্দার বর্মা-তরুদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এখনো সময় আছে ; সেনাবাহিনীর খপ্পর থেকে বেড়িযে আসুন। অন্যতায় জনগণ আপনাদের শায়েস্তা করবে।
______
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.