ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে চট্টগ্রামে পিসিপি ও যুব ফোরামের বিক্ষোভ

0
1
চট্টগ্রাম : জনগণকে নেতৃত্বহীন করার চক্রান্ত রুখে দাঁড়াও, গ্রামে গ্রামে তল্লাশীর নামে হয়রানি বন্ধ কর। ইউপিডিএফ এর কেন্দ্রীয় সভাপতি প্রসিত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদকসহ ১১৮ জন নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ ও অবিলম্বে মামলা বাতিলের দাবিতে বন্দর নগরী চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)।
মিছিলটি ডিসি হিল প্রাঙ্গন থেকে শুরু হয়। নন্দন কানন বৌদ্ধ মন্দির সড়ক ঘুরে চেরাগী মোড় হয়ে প্রেসক্লাবে এসে এক বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেষ হয়।
পিসিপি নেতা জিকো চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সহ-তথ্য ও প্রচার সম্পাদক ত্রিরত্ন চাকমা, সভাপতি সুনয়ন চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরাম নেতা শুভ চাক।
বক্তারা বলেন, মন্টি-দয়াসোনা‘র অপহরণের অন্যতম মূলহোতা ও মদদদাতা শক্তিমান চাকমা এবং চিহ্নিত অপহরণকারী তপন জ্যোতি চাকমা বর্মা হত্যাকান্ড পার্বত্য চট্টগ্রামে কোন নতুন ঘটনা নয়। অনাদী রঞ্জন চাকমা, অনল বিকাশ চাকমা প্লুটো ও ইউপিডিএফ-এর অন্যতম সংগঠক মিঠুন চাকমাসহ অনেক ইউপিডিএফ নেতাকর্মীকে নির্মমভাবে খুন এবং এইচডব্লিউএফ নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমার অপহরণ মামলায় অভিযুক্ত আসামী তারা। তারপরও এজাহারভূক্ত আসামী শক্তিমান ও বর্মাদের গ্রেফতারে প্রশাসনের কোন তৎপরতা লক্ষ্য করা যায়নি। কিন্তু অপহরণ ও হত্যা মামলার অন্যতম আসামী শক্তিমান চাকমা ও বর্মা অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে নিহত হওয়ার পর সরকার ও প্রশাসনের কর্তা ব্যক্তিরা লক্ষনীয় তৎপর হয়ে ওঠে। এবং সম্পূর্ণ প্রসাশনের উদ্যোগে ইউপিডিএফ-এর সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম উল্লেখসহ পরিকল্পিতভাবে প্রায় ১১৮ জন নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়।
মৃত্যুর আগ পর্যন্ত শক্তিমান ও বর্মারা শাসকগোষ্ঠীর ছত্রছায়ায় ছিলেন উল্লেখ করে বক্তারা বলেন, শাসকগোষ্ঠী নিজেদের প্রয়োজন শেষে শক্তিমান ও বর্মাকে ব্যবহৃত টিস্যু পেপারের ন্যায় ছুঁড়ে ফেলে দিয়েছে। এরপর পরিকল্পিতভাবে ইউপিডিএফ-এর কেন্দ্রীয় সভাপতি প্রসিত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদক রবি শংকর চাকমাসহ শতাধিক নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে জুম্ম জনগণের ন্যায্য আন্দোলনকে বাধাগ্রস্থ করার চেষ্টা করছে। সরকারের এ জনবিরোধী ও চক্রান্তমূলক তৎপরটাকে জনগণ বরদাস্ত করবে না।
বক্তারা আরো বলেন, ইউপিডিএফ খুনের রাজনীতিতে বিশ্বাস করে না। শাসকগোষ্ঠী পার্বত্য চট্টগ্রামে অঘোষিত সেনাশাসনকে জায়েজ করার জন্য অত্যন্ত পরিকল্পিতভাবে দুবৃত্তদের দিয়ে খুন গুমের মাধ্যমে ইউপিডিএফ-এর গণতান্ত্রিক সংগ্রামকে বাধাগ্রস্ত করছে। এর ফল শুভ হবে না বলেও সমাবেশ থেকে বক্তারা সরকারের প্রতি হুঁশিয়ারী উচ্চারণ করেন।
বক্তারা অবিলম্বে ইউপিডিএফ-এর কেন্দ্রিয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা বাতিলের দাবি জানান।
________
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.