সংঘাত বন্ধের দাবিতে এবার মাঠে নামলো সাজেকের গঙ্গারাম এলাকাবাসী

0
51

সাজেক প্রতিনিধি ।। ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ ও ঐক্যের দাবিতে এবার মাঠে নামলো সাজেক ইউনিয়নের গঙ্গারাম এলাকাবাসী।

আজ রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সাজেকের রেতকাবা দ্বপদা এলাকায় গঙ্গারাম এলাকাবাসীর উদ্যোগে এক মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

ভ্রাতৃঘাতি সংঘাতে বন্ধের ষড়যন্ত্রের বিরুদ্ধে ও ঐক্যের দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে হিরণ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন এলাকার কার্বারি তেলোন চাকমা, জ্যোতি লাল চাকমা ও রিমেন্ড চাকমা। এতে গণ্যমান্য ব্যক্তিবর্গসহ এলাকার সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করেন।

বক্তারা ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের দাবি জানিয়ে বলেন, ভাইয়ে ভাইয়ে সংঘাত-হানাহানির কারণে পার্বত্য চট্টগ্রাম আজ গভীর সংকটে নিমজ্জিত। এই ভ্রাতৃঘাতি সংঘাতের সুযোগে রাষ্ট্র তার জুম্ম ধ্বংসের নীলনক্সা বাস্তবায়ন করে যাচ্ছে। প্রতিনিয়ত ভূমি বেদখল, নারী নির্যাতনসহ নানা ধরনের নিপীড়ন বৃদ্ধি করা হয়েছে। যার ফলে জুম্ম জনগণের অস্তিত্ব আজ চরম হুমকির মুখে পড়েছে। তাই অচিরেই সংঘাত বন্ধ করে ঐক্যবদ্ধ হতে হবে। জনগণ আর সংঘাত দেখতে চায় না।

বক্তারা আরো বলেন, সরকার জুম্ম দলগুলোর মধ্যে দ্বন্দ্ব-সংঘাত জিইয়ে রাখতে নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। নতুন করে আবারো সংঘাতে বাঁধিয়ে দিতে অপচেষ্টা চলছে বলে শোনা যাচ্ছে। সরকারের এই ষড়যন্ত্র যাতে সফল না হয় সেজন্য জুম্ম দলগুলোকে আরো সজাগ ও সতর্ক থাকতে হবে। সর্বোচ্চ সংযম প্রদর্শনের মাধ্যমে সংঘাত পরিহার করে ভ্রাতৃত্ববোধ গড়ে তুলতে হবে।

বক্তারা সংঘাত বাঁধিয়ে দিয়ে জুম্ম ধ্বংসের খেলা বন্ধ করে পার্বত্য চট্টগ্রামে শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টির জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.