সংঘাত বন্ধের দাবিতে সমাবেশ করায় ৫ জনকে বাঘাইহাট জোনে ডেকে নিয়ে হুমকি!

0
273

সাজেক প্রতিনিধি ।। ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের দাবিতে সমাবেশ করায় গতকাল সোমবার (২১ সেপ্টেম্বর) গঙ্গারাম এলাকার ৫ জনকে বাঘাইহাট সেনা জোনে ডেকে নিয়ে মামলার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

যাদেরকে জোনে ডাকা হয় তারা হলেন- জ্যোতি লাল কার্বারি, মিরেন্ড চাকমা, হৃদয় মেম্বার, তেলোন কার্বারি ও ৪নং ওয়ার্ডের মেম্বার দয়াধন চাকমা।

জানা যায়, গতকাল সকাল ১০টায় উক্ত ৫ জনকে বাঘাইহাট জোনে ডেকে পাঠানো হয়। তারা সেখানে গেলে জোনের টু-আইসি মো: বাছার তাদেরকে সমাবেশ করার বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন এবং  সমাবেশে যাওয়ার অপরাধে তাদের বিরুদ্ধে মামলা করার হুমকি দেন!

এদিকে, বাঘাইহাট সেনা জোন কর্তৃপক্ষের এমন আচরণে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি এই প্রতিবেদককে বলেন, সেনাবাহিনী যে পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতি সংঘাত জিইয়ে রাখতে চায় এলাকার মুরুব্বিদের জোনে ডেকে নিয়ে হুমকি প্রদানের ঘটনা তা স্পষ্টভাবে প্রমাণ করে। আসলে তাদের কারণেই ভাইয়ে ভাইয়ে সংঘাত বন্ধ হচ্ছে না। তারা চায় না পার্বত্য চট্টগ্রামে শান্তিপুর্ণ পরিবেশ বিরাজ করুক।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর সাজেকের গঙ্গারাম এলাকাবাসী উদ্যোগে সংঘাত বন্ধ ও ঐক্যের দাবিতে রেতকাবা দ্বপদা এলাকায় এক সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে জ্যোতিলাল কার্বারি, মিরেন্ড চাকমা, তেলোন কার্বারি বক্তব্য রাখেন। উক্ত সমাবেশে গণ্যমান্য ব্যক্তিবর্গসহ এলাকার সর্বস্তরের জনগণ অংশ নিয়েছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.