সন্তু গ্রুপের অস্ত্র সংগ্রাহক দলের সদস্য মিজোরামের হাসপাতালে

0
15

সিএইচটি নিউজ ডটকম
ডেস্ক রিপোর্ট॥ জেএসএস সন্তু গ্রুপের অস্ত্র সংগ্রাহক দলের সদস্য সজন বাবু ওরফে রাহুলকে (স্বদেশ বাবু ও সঞ্জীব বাবু নামেও পরিচিত) গুরুতর অসুস্থ অবস্থায় মিজোরামের রাজধানী আইজলের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে গোপন সূত্রে জানা গেছে।

JSSগত এক সপ্তাহ ধরে ৬৫ বছর বয়সী সাবেক শান্তিবাহিনীর এই সদস্য চিকিৎসাধীন রয়েছেন। তার স্ত্রীও অসুস্থ এবং চিকিৎসাধীন বলে সূত্র জানিয়েছে।

সজন বাবু অস্ত্র সংগ্রহের পাশাপাশি সন্তু গ্রুপের সশস্ত্র শাখা জুম্ম লিবারেশন আর্মির অর্থ ও পরিবার কল্যাণ বিভাগের দায়িত্ব পালন করে থাকেন। শান্তিবাহিনীতে থাকাকালে তিনি বিশেষত-২নং সেক্টরে দায়িত্ব পালন করেন। তার বাড়ি রাঙামাটি জেলা সদরে বলে জানা গেছে।

সন্তু গ্রুপের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে সিএইচটি নিউজ ডটকমকে বলেন, সন্তু লারমা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন। তিনি জুম্ম জাতিকে ধ্বংস করার জন্য সজন বাবুর মতো বয়োবৃদ্ধ নেতাকে ব্যবহার করছেন।

তিনি আরো জানান, অনেকে জুম্ম লিবারেশন আর্মি বা জেএলএতে যোগ দিতে চায় না। কিন্তু সন্তু লারমা তাদেরকে বাধ্য করেন। যদি কেউ জেএলএ-র কাজে যোগ না দেয়, তাহলে তিনি তার রেশন বন্ধ করে দেন। ফলে পেটের দায়ে তাদেরকে ইচ্ছার বিরুদ্ধে সশস্ত্র দলে যোগ দিতে হয় এবং নিজের ভাইয়ের বুকে গুলি চালাতে হয়।

তিনি জেএসএস সন্তু গ্রুপের ভবিষ্যত নিয়ে চরম হতাশা ব্যক্ত করেন এবং বলেন, জেএসএস জুম্ম জাতিকে যা দেয়ার তা চুক্তি স্বাক্ষরের মাধ্যমে দিয়েছে। তার আর কিছু দেয়ার নেই।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.