সরকার-সেনা গোয়েন্দা সংস্থা-জাতীয় বেঈমান-দালালদের সমাজ বিরোধী ধ্বংসাত্মক ষড়যন্ত্রের বিরুদ্ধে ঢাকায় পিসিপি’র বিক্ষোভ

0
1

ঢাকা : বুধবার(১৫ নভেম্বর) ঢাকায় প্রেসক্লাবের সামনে “একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভেদ বিশৃঙ্খলার মাধ্যমে প্রভাব খাটানোর সরকারি নীল নক্সার বিরুদ্ধে গণতান্ত্রিক শক্তি এক হোন !” শ্লোগানে এবং সরকার-সেনা গোয়েন্দা সংস্থা-জাতীয় বেঈমান-দালালদের সমাজ বিরোধী ধ্বংসাত্মক ষড়যন্ত্রের বিরুদ্ধে সমাবেশ ও মিছিলের মধ্য দিয়ে বিক্ষোভ প্রদর্শন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।বিকেল ৪ টায় অনুষ্ঠিত সমাবেশে পিসিপি’র কেন্দ্রীয় সভাপতি বিনয়ন চাকমার সভাপতিত্বে ও সদস্য রিপন চাকমার পরিচালনায় বক্তব্য রাখেন, ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর ঢাকা অঞ্চলের সংগঠক মিল্টন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রিপন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন এর কেন্দ্রীয় সভানেত্রী নিরূপা চাকমা ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে একদিকে শাসক শ্রেণী কর্তৃক জনগণের ওপর ভয়াবহ দমনপীড়ন চালানো হচ্ছে, অন্যদিকে সরকার-সেনা গোয়েন্দা সংস্থা-জাতীয় বেঈমান-দালালদের সমাজ ধ্বংসের ষড়যন্ত্র-অপতৎপরতা অব্যাহত রয়েছে।নব্য ‘মুখোশ-বোরখা’ বাহিনী সৃষ্টির পাঁয়তারার মাধ্যমে তাদের ষড়যন্ত্র সুষ্পষ্টভাবে প্রমাণিত হয়েছে।একারণে নব্য চিহ্নিত সন্ত্রাসী অস্ত্রসহ হাতে-নাতে ধৃত হয়েও ঊর্ধ্বতনসেনা কর্মকর্তার নির্দেশে গোপন আস্তানায় পৌঁছে দেয়া হয়।

বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সমাজে বিশৃঙ্খলা-সন্ত্রাস সৃষ্টি এবং তা থেকে ফায়দা নেয়ার লক্ষ্যে ভাড়াটে সন্ত্রাশী তথা নব্য মখোশদের মাঠে নামিয়েছে সেনা-প্রশাসন। সেনা মদদে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই নব্য মুখোশরা তথাকথিত সংগঠন দাঁড় করেছে। সেনা মদদপুষ্ঠ এই সমাজ বিরোধীরা ভুঁইফোঁড় রাজনৈতিক লেবাসে মানুষকে বিভ্রান্ত করার প্রচেষ্টা করছে। বক্তারা এই সেনা চরদের কাছ থেকে সতর্ক থাকা এবং তাদেরকে প্রতিরোধ করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

বক্তারা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে অতীতের মুখোশদের পরিণতি স্মরণ করিয়ে দিয়ে বলেন, নব্বই দশকে সেনা কর্তৃক মুখোশবাহিনী সৃষ্টি করে আন্দোলন দমন-স্তব্ধ করা যায় নি।বরং পিসিপি-পিজিপি-এইচডব্লিউএফ ও জনগণের প্রবল প্রতিরোধে সেনাসৃষ্ট মুখোশবাহিনী টিকে থাকতে না পেরে নিশ্চিহ্ন হয়ে যায়, সফল হয় নি সেনা-মুখোশ ষড়যন্ত্র।বর্তমানেও সেনা-শাসকদের ষড়যন্ত্র সফল হবে না এবং জনগণই প্রতিরোধ সৃষ্টি করে নব্য মুখোশ-বোরখা বাহিনীদের ডাস্টবিনে ছুড়ে দিবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

——————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.