সাজেকের বিভিন্ন স্থানে সেনাদের ফাঁকা গুলি, জনমনে আতঙ্ক

0
1

sajekসাজেক (রাঙামাটি): গতকাল রবিবার ভোর রাতে সেনাবাহিনীর সদস্যরা সাজেকের বিভিন্ন স্থানে ফাঁকা গুলি চালিয়েছে। এতে জনমনে ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়েছে। স্থানীয়দের খবরে এ তথ্য জানা গেছে।

এলাকার এক জনপ্রতিনিধি সিএইচটি নিউজ ডটকমকে জানান, বাঘাইহাট জোনের সেনারা ৩১ ডিসেম্বর থেকে সাজেকের গবমারা চুক, ব্রিজ পাড়া, মাচালং স্কুলের মাঠ, গঙ্গারামের রামছড়াসহ বাঘাইছড়ি উপজেলার আরো কিছু এলাকা যেমন বালুখালি, হাগালাছড়া, বঙ্গলতলি ও জারুলছড়িতে অবস্থান নেয়।

এরপর সেনারা গত ১ জানুয়ারী ভোর রাতে এসব জনবসতিপূর্ণ এলাকায় ফাঁকা গুলি ছোড়ে। এতে লোকজনের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।

নিরাপত্তার কারণে নাম প্রকাশে অনিচ্ছুক উক্ত জনপ্রতিনিধি মনে করেন, আজ সোমবার উজো বাজারের হাটবারের আগে এলাকার জনগণের মধ্যে ভয় ও ত্রাস সৃষ্টির জন্য সেনা সদস্যরা গুলি চালিয়ে থাকতে পারে। সেনারা এখনো ঐসব এলাকায় অবস্থান করছে বলে তিনি জানান।

উল্লেখ্য, সেনারা পাহাড়ি অধ্যুষিত উজো বাজার ধ্বংসের জন্য বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে আসছে।

কিছু দিন আগে সেনাবাহিনী সাজেকে নিত্য প্রয়োজনীয় পণ্য পরিবহণের উপর নিষেধাজ্ঞা জারি করে। পরে স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতিবাদের কারণে উক্ত নিষেধাজ্ঞা শর্ত সাপেক্ষে শিথিল করে মাচালং বাজারে পণ্য নিয়ে যাওয়ার অনুমতি দেয়া হলেও উজো বাজারের উপর নিষেধাজ্ঞা এখনো বলবৎ রাখা হয়েছে।

মাচালং বাজারের এক দোকানী জানান, মাচালঙের কেবলমাত্র ১২ জন ব্যবসায়ীকে উক্ত বাজারে পণ্য নিয়ে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে। এদের মধ্যে ১০ জন পাহাড়ি ও ২ জন বাঙালি। তবে সাজেক থেকে পাহাড়িদের উৎপাদিত কোন পণ্য খাগড়াছড়ি বা চট্টগ্রামের দিকে নিয়ে যেতে দেয়া হচ্ছে না।
—————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.