সাজেকে ইউপিডিএফের শীতবস্ত্র বিতরণ

0
169

সাজেক প্রতিনিধি ।।  রাঙামাটি জেলার সাজেকে ২৩০ পরিবারের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

আজ শনিবার (২৮ নভেম্বর ২০২০) ইউপিডিএফের স্থানীয় ইউনিটের উদ্যোগে সাজেক ইউনিয়নের উজো বাজার, বাইবাছড়া ও ছিদয়্য ছড়া এলাকায় গরীব জনসাধারণের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

‘সুখে-দুঃখে, সংগ্রামে জনগণের সাথে ইউপিডিএফ, পার্টি ও জনগণ একমন একপ্রাণ হয়ে কাজ করলে অসম্ভবকে সম্ভব করা যায়’ এই শ্লোগানে আজ সকালে উজো বাজার এলাকায় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ভূমি রক্ষা কমিটির অরুণ জয় চাকমার সভাপতিত্বে ও পিসিপি’র সাজেক শাখার নেতা রূপায়ন চাকমার সঞ্চালনায় বক্তব্য স্বাগত বক্তব্য রাখেন ইউপিডিএফ সদস্য সহেল চাকমা। এতে আরো বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক ছদক চাকমা, মঙ্গল চাকমা ও ভূমি রক্ষা কমিটির প্রভাত কুসুম চাকমা।

আলোচনা শেষে ১০০ পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়। কম্বল বিতরণ করেন ইউপিডিএফ সংগঠক মঙ্গল চাকমা।

বাইবা ছড়া এলাকায় দুপুর ১২টায় অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় গ্রাম কার্বারী বিশ্বময় চাকমা। কমল চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক শাখার সাধারণ সম্পাদক কালো বরণ চাকমা। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক রূপম চাকমা, স্থানীয় যুব সমাজের প্রতিনিধি রনেল বিজয় চাকমা, পলাশ চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের চিন্তা দেবী চাকমা।

সভা শেষে ইউপিডিএফ সংগঠক রূপম চাকমা ৪০ পরিবারের মাঝে কম্বল বিতরণ করেন।

সকাল ১০টায় ছিদয়্য ছড়া এলাকায় শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে ভূমি রক্ষা কমিটির দীপ্তিময় চাকমার সভাপতিত্বে ও কমন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ প্রতিনিধি আদর্শ চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের রবিন চাকমা, ভূমি রক্ষা কমিটির প্রবির চাকমা ও উল্টাছড়ি গ্রামের কার্বারী বীর কমল চাকমা।

আলোচনার পর সেখানে ৯০ পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, ইউপিডিএফ হচ্ছে জনগণের পার্টি। জনগণকে সাথে থেকেই ইউপিডিএফ অধিকার প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাচ্ছে। জনগণের সুখে-দুঃখে ইউপিডিএফ সবসময় পাশে থাকবে।

বক্তারা আরো বলেন, সাজেক থেকে পাহাড়ি জনগণকে উচ্ছেদ করার সরকারি চক্রান্ত থেমে নেই। রুইলুই এলাকায় পর্যটন কেন্দ্র বানিয়ে সেখান থেকে পাহাড়িদের উচ্ছেদ করা হচ্ছে। এখন সেখানে  নির্মাণ করা হচ্ছে মসজিদ। এসবই করা হচ্ছে অত্যন্ত পরিকল্পিতভাবে, পাহাড়িদের স্বার্থের বিরুদ্ধে। কাজেই আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা যদি একমন একপ্রাণ হয়ে থাকতে পারি তাহলে সকল চক্রান্ত মোকাবিলা করতে পারবো।

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.