সাজেকে ইউপিডিএফের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

0

সাজেক প্রতিনিধি ।। ‘শত শহীদের আত্মবলিদানে চেতনার অগ্নি মশাল প্রজ্জলিত’ এই শ্লোগানে রাঙামাটির সাজেকে ইউপিডিএফের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ ২৬ ডিসেম্বর ২০২০ শনিবার সকাল ৯টায় ইউপিডিএফ’র সাজেক ইউনিটের সংগঠক বোধিক চাকমার নেতৃত্বে অস্থায়ী শহীদ স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের পর একে একে শহীদ পরিবারবর্গ, পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম, ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটি ও সাজেক এলাকাবাসীর পক্ষ থেকে শহীদ স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এরপর শহীদদের সম্মানে এক মিনিট নিরীবতা পালন করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনের নেতা-কর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউপিডিএফ’র কেন্দ্রীয় সদস্য নতুন কুমার চাকমা ও কেন্দ্রীয় কমিটির বার্তা পড়ে শোনান ইউপিডিএফ সমন্বয়ক অডিট চাকমা।

মহান পার্টির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে শাসকগোষ্ঠীর দমন-পীড়ন-নির্যাতন মোকাবিলা করে সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে দৃপ্ত শপথ গ্রহণ করা হয়।

শপথ বাক্য পাঠ করান অডিট চাকমা। শপথ বাক্য শেষে সবাইকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষনা করা হয়।

এদিকে, প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে সেনাবাহিনী ৫ ব্যক্তিকে আটক করেছে বলে খবর পাওয়া গেছে। এরা হলেন-১. বিনয় চাকমা (৪৫), পিতা মৃত বিজয় কুমার চাকমা, ২. অনিল চন্দ্র চাকমা, পিতা- আদেয়ে চাকমা, গ্রাম-বাইবাছড়া, ৩. চদক চাকমা(২৬), পিতা- সুমতি লাল চাকমা, গ্রাম- রেতকাবা, ৪. বাবুধন চাকমা (২৬), পিতা- প্রাণনাথ চাকমা, গ্রাম- নাঙ্গলমারা ও ৫. বাট্টে চাকমা (৪৫), পিতা- দুলেয়ে চাকমা।

তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে কিনা তা বিস্তারিত জানা যায়নি।

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More