সাজেকে সেনা হুমকিতে মসজিদ নির্মাণে বালু ও পানি সরবরাহে বাধ্য হচ্ছে এলাকাবাসী

0
400

সাজেক প্রতিনিধি ।। রাঙামাটির সাজেকের পর্যটন এলাকায় নির্মাণ করা হচ্ছে একটি বিশাল মসজিদ। আর এই নির্মাণ কাজের জন্য স্থানীয় শিজকছড়া থেকে উত্তোলন করা হচ্ছে বালু ও পানি। কিন্তু এলাকাবাসী চায় না পাহাড়ি অধ্যুষিত উক্ত এলাকায় মসজিদ নির্মাণ করা হোক। মসজিদ নির্মাণ বন্ধের জন্য ইতিমধ্যে সাজেক ও বাঘাইছড়ি এলাকার জনগণ মানববন্ধন কর্মসূচিও পালন করেছে। কিন্তু থেমে নেই মসজিদ নির্মাণের কার্যক্রম। তাই প্রতিবাদের অংশ হিসেবে এলাকাবাসী শিজক ছড়া থেকে বালু ও পানি সরবরাহ বন্ধ রাখে।

কিন্তু এতে বাধ সাধে সেনাবাহিনী। তারা মসজিদ নির্মাণে পানি ও বালু সরবরাহ না করলে এলাকাবাসীর বিরুদ্ধে মামলা দেওয়ার হুমকি দেয়।

এ নিয়ে গতকাল সোমবার (১৯ অক্টোবর) সাবেক ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা, মুরুব্বি প্রদীপ ময় চাকমা ও কার্বারী নতুন জয় চাকমাকে মাচলং বাজার আর্মি ক্যাম্পে ডেকে পাঠানো হয়।

তারা সেখানে গেলে ক্যাম্পের ওয়াারেন্ট অফিসার মো. মিজান তাদেরকে নানা ভয়ভীতি দেখান এবং বলেন, মসজিদ নির্মাণ শেষ না হওয়া পর্যন্ত বালু ও পানি সরবরাহ করার ব্যবস্থা করতে হবে। অন্যথায় মামলা দেওয়া হবে বলে হুমকি প্রদান করেন তিনি।

এর সপ্তাহখানিক আগে পর্যটন এলাকায় পানি সরবরাহ কমিটির সভাপতিকে রাতে বাড়ি থেকে ক্যাম্পে নিয়ে গিয়ে হয়রানি ও ভয়ভীতি প্রদর্শন করা হয় বলেও অভিযোগ পাওয়া গেছে।

সেনাবাহিনীর এমন হুমকির ভয়ে এলাকাবাসী এখন মসজিদ নির্মাণে বালু ও পানি সরবরাহ করতে বাধ্য হচ্ছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.