সাজেকে ৪ গণসংগঠনের কর্মীসভা

0

সিএইচটিনিউজ.কম
Sajek“কঠোর শৃংখলা ও সুমহান আদর্শরপালনের মাধ্যমে নিজেকে সাচ্চা কর্মী হিসেবে গড়ে তুলন” এই শ্লোগানকে সামনে রেখে হিল উইমেন্স ফেডারেশন, পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও সাজেক নারী সমাজের যৌথ উদ্যোগে আজ ১৭ আগস্ট রবিবার সকালে পৌনে ১২টায় রাঙামাটি জেলার সাজেকের উজোবাজরে অবস্থিত ৪ সংগঠনের অফিসে ঘন্টাব্যাপী কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে।  সভায় সভাপতিত্ব করেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি মাইকেল চাকমা ও কর্মীসভা পরিচালনা করেন যুব ফোরামের সাজেক বিশেষ শাখার সভাপতি সুপম চাকমা।

কর্মীসভায় উপস্থিত ছিলেন পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা, হিল উইমেন্স ফেডারেশন এর কেন্দ্রীয় সধারণ সম্পাদক মাদ্রী চাকমা, সাজেক নারী সমাজের সভাপতি নিরুপা চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সহ-সভাপতি জোৎস্না রানী চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলার সদস্য সচিব রিপন চাকমা, ইউপিডিএফ’র সাজেক ইউনিটের সংগঠক ক্যহ্লাচিং মারমা ও ইউনিট সমন্বয়ক মিঠুন চাকমা।

সভায় ৪ সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ এলাকার বিভিন্ন সমস্যা ও সাংগঠনিক কর্যক্রমের উপর আলোচনা করেন।

কর্মীসভায় উপস্থিত ৪ সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সারাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সহ পার্বত্য চট্টগ্রামে বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপনের নামে ভূমি বেদখল করে দীঘিনালার বাবুছড়ায় ২১ পাহাড়ি পরিবারকে উচ্ছেদ, সাজেকের উজো বাজার এলাকায় ৫৪ ব্যাটালিয়ন স্থাপনের মাধ্যমে পাহাড়িদের উচ্ছেদের পাঁয়তারা, তদেকমারা কিজিং ও উজোবাজারের পাশে বুদ্ধমূর্তি স্থাপনে প্রশাসনের বাধা, নতুন করে ৩০ হাজর বাঙালি পুনর্বাসনে সরকারী ষড়যন্ত্রের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন।

নেতৃবৃন্দ সাম্প্রতিক সময়ে মাটিরাঙ্গা ও গুইমারা এলাকার গণতান্ত্রিক সমাবেশে সেনা হস্তক্ষেপের মাধ্যমে জনগণের গণতান্ত্রিক মত প্রকাশের অধিকার  হরণ, পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার নেতা রিয়েল ত্রিপুরার উপর অমানুষিক সেনা নির্যাতন এবং  মাটিরাঙ্গা জোনের ক্যাপ্টেন কাওছারের নেতৃত্বে জেএসএস (এমএন লারমা) এর নেতা তিমির বরণ চাকমা ওরফে দুরন-কে নির্যাতন চালিয়ে বিচার বহির্ভুত হত্যা ও ৩ জনকে অটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ।

সভায় নেতৃবৃন্দ সকল প্রতিবন্ধকতা মোকাবেলা করে পূর্ণস্বায়ত্তশাসনের আন্দোলনকে এগিয়ে নেয়ার জন্য পার্বত্য চট্টগ্রামের অধিকারহারা মানুষকে ঐক্যবদ্ধ করার উপর গুরুত্বারোপ করেন।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More