সাজেক থানা থেকে ­জ্যোতিলাল চাকমার নামে সতর্কীকরণ নোটিশ!

0
2

সিএইচটিনিউজ.কম
সাজেক(রাঙামাটি): সাজেক ইউনিয়নের গঙ্গারামের উজো বাজার এলাকায় বুদ্ধমূর্তি স্থাপন কাজে বাধা সৃষ্টি করার লক্ষ্যে সাজেক থানা থেকে স্থানীয় কার্বারী জ্যোতিলাল চাকমার নামে সতর্কীকরণ নোটিশ জারি করা হয়েছে (সূত্র: সাজেক থানার জিডি নং ৫২৯, তাং ২২/০৭/১৪ এবং দ: বি: ১৫৪ ধারা মতে সতর্কীকরণ নোটিশ।)

Sajek thana noticeসাজেক থানার অফিসার ইনচার্জ মোঃ নুরুল আনোয়ার স্বাক্ষরিত নোটিশে বলা হয়, “আপনাকে এই মর্মে নোটিশ প্রদান করা যাইতেছে যে, নিম্নে বর্ণিত তপসীল ভূক্ত জায়গায় আপনি ঘর বাড়ী বাগান চাষাবাদ করার পায়তারা করিতেছেন। নোটিশ প্রাপ্তির পর হইতে আপনী ঐ সমস্ত কাজ থেকে বিরতি থাকিবেন। এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকিবেন। এই বিষয়টি আলোচনার মাধ্যমে নিষ্পত্তি করা যেতে পারে। নোটিশ প্রাপ্তির পর থেকে কোন ধরনের স্থাপনা নির্মাণ না করার জন্য বলা গেল।”

এতে জায়গার তফসীল হিসেবে উল্লেখ করা হয়- “উত্তরে সাজেক রাস্তা, দক্ষিণে গঙ্গারাম টু মারিশ্যা রাস্তা ও সামনিছড়া, পূর্বে ফরেস্ট ও পশ্চিমে স্কুল ও উজো বাজার। মোট ৩০ একর রিজার্ভ ফরেস্ট, গঙ্গারাম ছড়া এলাকায় ৩০ একর জমির উপর সার্ভেয়ার কর্তৃক প্রদেয় রিপোর্টের প্রেক্ষিতে।”

এর আগে ১৯/০৭/১৪ ইং তারিখ একইভাবে পার্বত্য চট্টগ্রাম উত্তর বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা মো: আলাউদ্দীন স্বাক্ষরিত অপর এক নোটিশে (পত্র নং-২২.০১.৮৪০৭.৯০৯.০৮.০০০.১৪-৬৯৩, তারিখ: ১৯/০৭/১৪ইং) বলা হয়, “বাঘাইহাট রেঞ্জের ৫৪নং কম্পার্টমেন্টের গঙ্গারাম বাজারের পূর্বপার্শ্বে বাঘাইহাট-সাজেক সড়কের পার্শ্বে সরকারী সংরক্ষিত বনভূমিতে বাঁশের ঘেরা-বেড়া দিয়া সরকারী সংরক্ষিত বনভূমি অবৈধভাবে জবরদখলের পাঁয়তারা করা হইতেছে। এমতাবস্থায় ঘেরা-বেড়া অপসারণ করত: বর্ণিত সরকারী সংরক্ষিত বনভূমিতে যাহাতে ঘর-বাড়ী, দোকান বা অন্যকোন স্থাপনা নির্মাণ করা না হয় তজ্জন্য আপনাকে অনুরোধ করা গেল।

উক্ত বিষয়ে আইন ভঙ্গ করিয়া সরকারী সংরক্ষিত বনভূমি জবরদখলের চেষ্টা করা হইলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হইবে।”
————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.