সাজেক ভূমি রক্ষা কমিটির নেতা জ্যোতিলাল কার্বারীকে বাঘাইহাট জোন কমান্ডারের হুমকি

0

সিএইচটিনিউজ.কম
সাজেক : রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট জোন কমান্ডার আবু রায়হান মোবাইলে সাজেক ভূমি রক্ষা কমিটির সহ সভাপতি জ্যোতিলাল কার্বারী হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

Humkiজ্যোতিলাল কার্বারী তাঁকে হুমকি দেয়ার অভিযোগ করে সিএইচটিনিউজ.কমকে জানান, “বুধবার (১৮ মার্চ) রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে বাঘাইহাট জোন কমান্ডার আমাকে মোবাইলে ফোন করে বলেন, আগামীতে উজো বাজারে কোন প্রকার প্রোগ্রাম করা যাবে না। যদি প্রোগ্রাম করা হয় তাহলে পদক্ষেপ নেয়া হবে।”

তিনি আরো জানান, “জোন কমান্ডার বলেছেন আমি নাকি উজোবাজারে সবকিছু করছি। নারীদের সংগঠিত করে মিছিল-মিটিঙে নিয়ে যাচ্ছি। বাবুছড়া পদযাত্রায় আমি নাকি লোকজনকে নিয়ে গেছি।”

জোন কমান্ডার তাঁকে “ভালোভাবে না থাকলে বুড়োকালে সমস্যায় পড়বেন” এমন হুমকিও দিয়েছেন বলে জ্যোতিলাল জানান। এছাড়া আরো বেশ কিছু কথাবার্তা বলেছেন বলেও তিনি জানান।

উল্লেখ্য, এর আগে গত ১৫ মার্চ মধ্য রাতে বাঘাইহাট জোনের সেনা সদস্যরা জ্যোতিলাল কার্বারীর বাড়িতে হানা দিয়েছিল।

অন্যদিকে, ওইদিন (১৫ মার্চ)  দীঘিনালা পদযাত্রা কর্মসূচি থেকে গাড়িযোগে ফেরার পথে সাজেকের লোকজনকে বাঘাইহাট জোনে আটকানো হয়। এ সময় জোন কমান্ডার নিজেই সেখানে উপস্থিত থেকে পদযাত্রায় অংশগ্রহণকারী লোকজনকে হয়রানি এবং সাজেক ইউনিয়নের প্রাক্তন মেম্বার হৃদয় রঞ্জন চাকমাকে আটক করার চেষ্টা করেন। পরে নারীদের প্রতিবাদের মুখে আটক করতে পাারেননি। ওই সময় জোন কমান্ডার নির্দেশ দেয়ার সুরে বলেন, পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি-বাঙালি বলা যাবে না। এখানে সবাই বাঙালি।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More