সারাদেশের সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

0
5

Bandarbanবান্দরবান প্রতিনিধি: অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলে বান্দরবানের প্রধান সড়কে পানি জমে যাওয়ায় চট্টগ্রামসহ সারাদেশের সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বুধবার সকালে জেলা সদরের পুলপাড়া বেইলী ব্রিজ ডুবে যাওয়ায় বান্দরবান-রাঙ্গামাটি অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে উভয় পাশে আটকা পড়ে যানবাহনসহ যাত্রীরা। জেলার সাংগু ও মাতামুহুরী নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় জেলার নিমাঞ্চল এলাকা প্লাবিত।

বান্দরবান সদর, লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলার নিম্নাঞ্চলের ঘরবাড়ি পানিতে তলিয়ে যাওয়ায় স্থানীয়রা বিভিন্ন আশ্রয় কেন্দ্রে অবস্থান করছে। নদী তীরবর্তী ও পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের সরে যেতে জেলা সদর আর উপজেলায় মাইকিং করানো হচ্ছে।

পূরবী পরিবহনের কাউন্টার ম্যানেজার জানান, বৃষ্টিতে বাজালিয়া সড়কে পানি জমে যাওয়ায় বান্দরবানের সঙ্গে মঙ্গলবার বিকেলের পর থেকে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আর বালাঘাটায় বেইলী ব্রিজ ডুবে যাওয়ায় রাঙামাটির সঙ্গেও বান্দরবানের যান চলাচল বন্ধ রয়েছে।

সাঙ্গু ও মাতামহুরী নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যা দুর্গত মানুষদের জন্যে সরকারি-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান গুলো খুলে দেওয়া হয়েছে।
—————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.