সিএইচটি কমিশনের উপর হামলার ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করেনি পুলিশ

0
5

সিএইচটিনিউজ.কম
Rangamati-pic-05-07-14-1রাঙামাটি: গত ৫ জুলাই রাঙামাটিতে সফরকারী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক আন্তর্জাতিক কমিশনের(সিএইচটি কমিশন) প্রতিনিধি দলের উপর হামলার ঘটনায় দু’টি মামলা দায়ের করা হলেও পুলিশ এখনো কাউকে গ্রেফতার করেনি। আসামীদের গ্রেফতারে পুলিশ আদৌ কোন পদক্ষেপ নিয়েছে কিনা তাও জানা যায়নি।

গত সোমবার কমিশনের সমন্বয়কারী হানা শামস আহমেদ পার্বত্য নাগরিক পরিষদ নেত্রী নূরজাহান বেগম ও হিরু তালুকদারের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪০/৫০ জনকে আসামী করে রাঙামাটি কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। এর আগে পুলিশের পক্ষ থেকে এসআই আফিল উদ্দীন বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ৪০/৫০ জনকে আসামী করে আরেকটি মামলা করেন।

এদিকে, হামলার ৫দিন অতিবাহিত হওয়ার পরও চিহ্নিত হামলাকারীদের গ্রেফতার না করায় প্রশাসনের ভূমিকা নিয়ে নানা প্রশ্ন দেখা Rangamati -2দিয়েছে। এভাবে অপরাধীরা পার পেয়ে গেলে ভবিষ্যতে তারা আরো বড় ধরনের হামলা সংঘটিত করতে পারে বলে সচেতন মহল আশঙ্কা প্রকাশ করছেন।

উল্লেখ্য, গত ৫ জুলাই তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও সিএইচটি কমিশনের কো-চেয়ারপারসন সুলতানা কামালের নেতৃত্বে পার্বত্য চট্টগ্র্রাম সফরকারী কমিশনের একটি প্রতিনিধি দল রাঙামাটি সফরে গেলে সেটলারদের তথাকথিত পার্বত্য নাগরিক পরিষদ, সমঅধিকার, বাঙ্গালী ছাত্র পরিষদ সহ কয়েকটি সংগঠনের নেতা-কর্মীরা তাদের বহনকারী গাড়ীতে হামলা চালায়। এতে কমিশনের সফরকারী দলের সদস্য ইলিরা দেওয়ান ও টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান আহত হন। এরপর কমিশনের প্রতিনিধি দলের সদস্যরা চট্টগ্রামে ফিরে গিয়ে এক সংবাদ সম্মেলন করে এ ঘটনার জন্য সমঅধিকার সহ  সেটলারদের কতিপয় সংগঠনের নেতা-কর্মীদের দায়ী করেন। এরপর ঢাকায় গিয়েও সংবাদ সম্মেলনের মাধ্যমে একই অভিযোগ উত্থাপন করেন তারা।
——–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.