সিসিলি চাকমার পড়ার খরচ দেবে রূপক চাকমা মেমোরিয়াল ট্রাস্ট

0

সিএইচটিনিউজ.কম

বাবার সাথে সিসিলি চাকমা। ছবি সংগৃহীত
বাবার সাথে সিসিলি চাকমা। ছবি সংগৃহীত

খাগড়াছড়ি: খাগড়াছড়ি সদর উপজেলার কমলছড়িতে গতবছর (২০১৪) ১৫ ফেব্রুয়ারি বাঙালি সেটলার কর্তৃক ধর্ষণের পর হত্যার শিকার হওয়া সবিতা চাকমার মেয়ে সিসিলি চাকমার পড়াশুনার খরচ দেবে রূপক চাকমা মেমোরিয়াল ট্রাস্ট।

সিসিলির পড়াশুনার খরচ বাবদ মাসিক ১ হাজার টাকা দেওয়া হবে বলে ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সিসিলি চাকমার পিতা দেব রতন চাকমাকে প্রতিদিন কাজে যেতে হয়। ফলে বাড়িতে দেখাশুনা করার মতো লোক না থাকায় সিসিলিকে তবলছড়ির ফেনীতে আত্মীয়ের বাড়িতে রেখে সেখানে একটি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করানো হয়েছে। বর্তমানে সে চতুর্থ শ্রেণীতে পড়ছে।Rupak Chakma copy

এদিকে, আগামীকাল ১৫ ফেব্রুয়ারি সবিতা চাকমার হত্যার এক বছর পূর্ণ হবে। এই এক বছরেও হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তি না হওয়ায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছে।

উল্লেখ্য, ২০১৩ সালে আনুষ্ঠানিকভাবে রূপক চাকমা মেমোরিয়াল ট্রাস্টের কার্যক্রম শুরু হয়। ট্রাস্টটি পাহাড়ের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বাৎসরিক শিক্ষাবৃত্তি প্রদান সহ পার্বত্য চট্টগ্রামের রাজনীতি -অর্থনীতি বিষয়ে পর্যালোচনামূলক স্মরক বক্তৃতার আয়োজন করে থাকে।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More