সুপার জ্যোতি চাকমাকে গ্রেপ্তারের প্রতিবাদে চট্টগ্রামে যুব ফোরাম-পিসিপি’র বিক্ষোভ

0

2-3

চট্টগ্রাম: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে ষড়যন্ত্রমূলকভাবে অস্ত্র উদ্ধার নাটক সাজিয়ে অন্যায়ভাবে গ্রেপ্তারের প্রতিবাদে ও তাঁকে নিঃশর্ত মুক্তির দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

আজ সোমবার (২ জানুয়ারি ২০১৭) বিকাল সাড়ে ৩টায় মিছিলটি ডিসি হিলের মোড় থেকে শুরু করে চেরাগী পাহাড় হয়ে প্রেসক্লাবের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে সুকৃতি চাকমার সঞ্চালনায় গণতান্ত্রিক যুব ফোরামের নগর শাখার  সহ-সভাপতি উচিংশৈ চাক (শুভ) সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের চট্টগ্রাম বিশ^বিদ্যালয় শাখার তথ্য প্রচার ও প্রকাশনা সম্পাদক রূপন চাকমা, চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক থুইক্যচিং মারমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে সিভিল প্রশাসন নয়, চলছে সেনা-ফ্যাসিষ্ট শাসন। স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে অগণতান্ত্রিক ১১ নির্দেশনা জারির মাধ্যমে তিন পার্বত্য জেলা সভা সমাবেশের বাধাসহ সংবিধান সম্মত গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে। সেনাবাহিনী যত্র তত্র পাহাড়ি গ্রামে গিয়ে তল্লাশীর নামে সাধারণ জনগণের উপর নির্যাতন ও হয়রানি করে চলেছে। সেনাবাহিনীর এই নির্যাতন থেকে জনপ্রতিনিধিরাও বাদ যাচ্ছেন না।

বক্তারা আরো বলেন, ইতিমধ্যে পার্বত্য চট্টগ্রামের রাজনৈতিক দল ইউপিডিএফ এর কেন্দ্রীয় সদস্য উজ্জ্বল স্মৃতি চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমাসহ অনেক নেতা- কর্মীকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে আটক ও জেলে প্রেরণ করা হয়েছে। পার্বত্য চট্টগ্রামে এহেন কোন কাজ নেই, যেখানে সেনাবাহিনীর সম্পৃক্ততা নেই। তারা নারী নির্যাতন, ভূমি বেদখল, সাম্প্রদায়িক উস্কানীসহ বিভিন্ন ষড়যন্ত্রমূলক তৎপরতার সাথে জড়িত রয়েছে ।

বক্তারা অভিযোগ করে আরো বলেন, ইউপিডিএফ এর সমর্থনের মাধ্যমে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে সুপার জ্যোতি চাকমার উপর সেনাবাহিনী বিভিন্ন ষড়যন্ত্রমূলক তৎপরতা চালিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে প্রতিহিংসাপরায়ণ হয়ে তাকে অন্যায়ভাবে গ্রেপ্তার ও নির্যাতন চালানো হয়েছে।

বক্তারা একজন জনপ্রতিনিধিকে এইভাবে কোন মামলা ছাড়াই ষড়যন্ত্রমূলকভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সুপার জ্যোতি চাকমার নিঃশর্ত মুক্তির দাবি করেন।

এছাড়া বক্তারা পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনীর অন্যায় আটক-নির্যাতন বন্ধ ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে অগণতান্ত্রিক ১১ নির্দেশা বাতিলের দাবি জানান।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More