সেনাবাহিনীর কাছ থেকে কম্বল নিতে অনীহা প্রকাশ কাপ্রু পাড়াবাসীর

0
321

নিজস্ব প্রতিনিধি, বান্দরবান ।। বান্দরবান জেলার চিম্বুকের কাপ্রু পাড়াবাসী সেনাবাহিনীর কাছ থেকে কম্বল নিতে অনীহা প্রকাশ করেছেন বলে খবর পাওয়া গেছে।

শীতকাল চলে যাওয়ার পরও সেনাবাহিনীর একটি দল আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি ২০২১) দুপুরে অনেকগুলো কম্বল নিয়ে কাপ্রু পাড়ায় যায়।

তাঁরা কম্বলগুলো বিতরণ করতে চাইলে পাড়াবাসী নিতে অনিহা প্রকাশ করেন।

পাড়াবাসীরা সেনাদেরকে বলেন, আমাদের ঝামেলা যতক্ষণ পর্যন্ত শেষ হবে না ততক্ষণ পর্যন্ত আপনাদের থেকে কিছু নেবো না। সে সময় সেনারা পাড়াবাসীদের আশ্বস্থ করে বলেন, কাপ্রু পাড়া মাঝখান দিয়ে তাদের যে রাস্তা করার ও পাড়ার জায়গায়গুলোতে ক্যাম্পিং করার পরিকল্পনা রয়েছে তাঁরা আর তা করবেন না।

কিন্তু পাড়াবাসীদের অভিযোগ হচ্ছে, বিগত ২৫/১০/২০ তারিখেও সেনারা একই কথা বলে গেছেন। কিন্তু পরের দিন ২৬/১০/২০ তাঁরা আবার কাপ্রু পাড়া এরিয়ায় সাইনবোর্ড লাগিয়ে যান। তাই ‌‘সেনাবাহিনীর কাছ থেকে আজকে কম্বল বিতরণ অগ্রাহ্য করেছি’ বলে তারা জানান।

পাড়াবাসীরা বলেন, এভাবে মৌখিক আশ্বাস দিয়ে কোনোদিন সমস্যার সমাধান হবে না। এলাকাবাসী সেনাবাহিনীর কথায় বিশ্বাস করতে পারছে না। যতক্ষণ পর্যন্ত সরকারের পক্ষ থেকে আমাদেরকে নিরাপদে বসবাসের বন্দোবস্ত করা হবে না ততক্ষণ পর্যন্ত এলাকাবাসীর আশঙ্কা দূর হবে না বলে তাঁরা জানান। এজন্য তাঁরা রাষ্ট্র তথা সরকারের কাছে সুষ্ঠু সমাধান দাবি করেন।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.